শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

মাদক ব্যবসার প্রতিবাদ করায় খুন ছাত্রলীগ নেতা নয়ন

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

আধিপত্য বিস্তার, বালু ব্যবসা নিয়ে দ্বন্দ্ব ও মাদক ব্যবসার প্রতিবাদ করায় ছাত্রলীগ নেতা নয়নকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে তার পরিবার। এ ছাড়া নয়নকে আওয়ামী লীগ কার্যালয়ে আটকে মারধরের সময় স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য ও আওয়ামী লীগ নেতাদের পায়ে ধরে নয়নকে ছাড়িয়ে নেওয়ার জন্য আকুতি-মিনতি করেছিলেন নয়নের মা ও বড় ভাই মানিক। কিন্তু মা-ভাইয়ের এমন করুণ আকুতি উপস্থিত নেতাদের মন গলাতে পারেনি। কথাগুলো বলছিলেন আর বারবার মূর্ছা যাচ্ছিলেন মা।

গতকাল  দুপুরে গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের বেলদিয়া গ্রামে নয়নের বাড়ি গিয়ে দেখা যায় শোকার্ত পরিবারের আর্তনাদ ও বিলাপে আশপাশ ভারী হয়ে উঠছিল। নয়নের এমন করুণ মৃত্যু মেনে নিতে পারছিলেন না কেউই। আর এ হত্যাকে পূর্বপরিকল্পিত বলছেন তার ভাই মানিক মিয়া। এ হত্যার সঙ্গে আরও ১০-১৫ জন জড়িত বলে জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার রাতে কাওরাইদ বাজারে ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে ডেকে এনে ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি প্রার্থী মো. নয়ন মিয়াকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়। নয়ন (২৮) বেলদিয়া গ্রামের মৃত আবদুল কাদিরের ছেলে। অভিযুক্ত খাইরুল ইসলাম মীর (৩৫) কাওরাইদ গ্রামের জালাল মিয়ার ছেলে ওইউনিয়ন যুবলীগের সভাপতি প্রার্থী। নয়নের বড় ভাই মানিক জানান, নয়ন মাদকবিরোধী বিভিন্ন প্রচার-প্রচারণা চালাতেন। চার মাস আগে নয়নের সঙ্গে খাইরুল অনুসারী মাদক ব্যবসায়ী বাচ্চুর মারামারি হয়। নানা বিষয়ে নয়নের সঙ্গে বিরোধ করছিলেন খাইরুল অনুসারীরা। তাকে হত্যা করতে বিভিন্ন সময় পরিকল্পনা করছিলেন বলে নয়ন জানিয়েছিলেন। ছাত্রলীগ সভাপতি প্রার্থী হিসেবে শক্ত অবস্থান গড়ে তুলেছিলেন নয়ন। অন্যদিকে খাইরুল মীরও ছাত্রলীগ সভাপতি হিসেবে অন্য একজনকে দাঁড় করিয়েছিলেন। নয়ন তাদের প্রার্থীর তুলনায় বেশ জনপ্রিয় ছিলেন। এ ছাড়া বালু ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে খাইরুল মীরের সঙ্গে নয়নের বিরোধ ছিল।

অভিযুক্ত খাইরুল মীর ঘটনার পরপরই গা ঢাকা দিয়েছেন। তার বাড়িতে গেলেও তাকে পাওয়া যায়নি। ঘরগুলোও ছিল তালাবদ্ধ। গাজীপুর জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন বলেন, নয়ন ছাত্রলীগের ত্যাগী নেতা ছিলেন। পরিশ্রমী ও নিবেদিতপ্রাণ ছিলেন। তার অকালমৃত্যুতে ছাত্রলীগ গভীরভাবে শোকাহত। তিনি হত্যায় জড়িতদের খুঁজে বের করে কঠোর শাস্তির দাবি জানান। এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, এ ঘটনায় নয়নের বড় ভাই বাদী হয়ে ৩০-৩৫ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর