সোমবার, ১৭ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

শেষ বেলায় ভোট দিয়ে যা বললেন শামীম ওসমান

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ থেকে

শেষ বেলায় ভোট দিয়ে যা বললেন শামীম ওসমান

দিনভর অপেক্ষার পর একেবারে শেষ বেলায় নিজের ভোট দিয়েছেন নারায়ণগঞ্জের বহুল আলোচিত সংসদ সদস্য শামীম ওসমান। গতকাল ভোট গ্রহণ শেষ হওয়ার কিছুক্ষণ আগে নিউ চাষাঢ়া জামতলা এলাকায় নগরীর আদর্শ স্কুল কেন্দ্রে তিনি ভোট দেন। ব্যাটারিচালিত অটোরিকশায় করে ভোট দিতে এসে তিনি একই বাহনে ফেরত যান। এর আগে গত দুই দিন ধরেই শামীম ওসমান কোথায় ভোট দেবেন তা নিয়ে চলছিল জল্পনা-কল্পনা। নৌকার প্রার্থী আইভীর সঙ্গে বিরোধ জল্পনা বাড়িয়ে দিয়েছিল বহুগুণ।

সাদা পাঞ্জাবি-পায়জামার সঙ্গে মুজিব কোট ও গলায় কালো চাদর ঝুলিয়ে একাই ভোট কেন্দ্রে আসেন শামীম ওসমান। ভিড় ঠেলে একেবারেই চলে যান ভোটকক্ষে। পোলিং অফিসারের কাছে ফিঙ্গারপ্রিন্ট যাচাই শেষে ঢুকে যান গোপন ভোটকক্ষে। ভোট শেষে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।

নিজে নৌকায় ভোট দিয়েছেন জানিয়ে শামীম ওসমান বলেন, নৌকার প্রার্থী হারবে না, যদি বলে কোনো কথা নেই। নৌকার বিজয়ে সম্পূর্ণ অবদান জনগণের। তিনি বলেন, আমি নৌকার নির্বাচন করেছি। আমি অন্য কারও নির্বাচন করি নাই। হৃদয়ে কষ্ট আছে, রক্তক্ষরণ আছে। তবে আমি একটা কথা বুঝি, জাতির পিতার কন্যা শেখ হাসিনা পাঁচ বছর আগে একটা মিটিংয়ে বলেছিলেন, শামীম আমি নীলকণ্ঠী, আমি সব বিষকে হজম করি। সো আই অ্যাম এ সোলজার অব শেখ হাসিনা। যুদ্ধের ময়দানে সেনাপ্রধান যেভাবে নির্দেশ দেবেন, সোলজার সেভাবে যুদ্ধ করবেন, সেটাই তার কর্ম। উনি আমার নেতা, উনি জাতির পিতার কন্যা। উনি যদি নীলকণ্ঠী হতে পারেন, আমারও নীলকণ্ঠ হওয়ার চেষ্টা করা উচিত।

নারায়ণগঞ্জ-৪ আসনের এই এমপি বলেন, নির্বাচনে জয়-পরাজয় আছে, একজন জিতবেন, একজন হারবেন। আমি রাজনীতি করি, জাতীয় সংসদের একজন সদস্য। আজকে প্রথম ভোট দিলাম ইভিএমে। ভোটটা দিয়ে ভালো লাগল। আমার বউ যখন কবুল বলেছিল, সে রকম আনন্দ হলো ইভিএমে ভোট দিয়ে। আমার ফিঙ্গারপ্রিন্ট সব সময় ঝামেলা করে। আজকে করল না। তার মানে মেশিনটা ভালো।

অটোরিকশায় ভোট দিতে আসার বিষয়ে শামীম ওসমান বলেন, আমি রিকশা করে ভোট দিতে এসেছি। আসতে আসতে যেটুকু খবর পেয়েছি নির্বাচন খুব সুষ্ঠু ও সুন্দর হয়েছে। নারায়ণগঞ্জ সংঘাতময়, কথাটা এক ধরনের মানুষের কল্পনাপ্রসূত। তিনি বলেন, যারা নির্বাচনের আগে গরিবের কাছে হাত পেতে ভোট চেয়েছেন, নির্বাচনের পর যেন তাদের পেটে লাথি না মারেন।

সর্বশেষ খবর