শিরোনাম
মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা
সংসদে এমপি নাজিম

সচিবের পিয়নও এমপিকে দাম দেন না

নিজস্ব প্রতিবেদক

ময়মনসিংহ-৩ আসনের সরকারদলীয় প্রবীণ সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ ‘আমলাতন্ত্রের’ ওপর ক্ষোভ প্রকাশ করে বলেছেন, সচিবের পিয়ন পর্যন্ত আজ আমাদের দাম দেন না। দেশ আমলাতন্ত্রের হাতে জিম্মি হয়ে গেছে। আমলারা এমপিদের শুধু স্যারটাই বলেন। কারণ এই স্যারটা না বলে পারেন না।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে গতকাল সংসদের ১৬তম অধিবেশনের দ্বিতীয় দিনের বৈঠকে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। নাজিম উদ্দিন আহমেদ আমলাতন্ত্রের হাত থেকে বাঁচার জন্য সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে আরও বলেন, ‘একটা এমপির মূল্য নেই আমলাদের কাছে। জাতীয় সংসদ সদস্য হিসেবে একজন সচিবের কাছে গেলে কোনো মূল্যায়ন নেই। তারা যে আমাদের শ্রদ্ধা করবেন- সেই শ্রদ্ধাবোধ নেই। তাই সংসদ সদস্যদের বলব, দয়া করে আমলাতন্ত্র থেকে রেহাই পাওয়ার জন্য আপনারা শক্ত হন। শক্ত না হলে তারা আমাদের গুরুত্ব দেবে না।’

একই সঙ্গে ভিডিও চ্যানেল ইউটিউব বন্ধেরও দাবি জানান তিনি। কারণ ব্যাখ্যা করে বলেন, ‘ইউটিউবে দেখি খালেদা জিয়া মরে যাচ্ছেন। শেখ হাসিনা কালকেই ক্ষমতাচ্যুত হয়ে যাচ্ছেন। আবার দেখি সেনাপ্রধানদের টেনে নামানো হচ্ছে। এভাবে বিভ্রান্ত ছড়ানো হচ্ছে, তথ্য মন্ত্রণালয় কী করে আমরা বুঝি না! কালকে সকালে ঘুম থেকে উঠে শুনবেন, শেখ হাসিনা ক্ষমতায় নেই- এই যে কথাগুলো বলা হয়, আমরা স্তম্ভিত হয়ে যাই। অথচ বলা হয়, সত্য ঘটনা। এভাবে মানুষকে বিভ্রান্ত করা হয়। গ্রামের মানুষগুলো এসব দেখে ভাবেন, না জানি বাংলাদেশে কী হচ্ছে! তথ্য মন্ত্রণালয়কে বলব, দরকার হলে ইউটিউব বন্ধ করে দিন। ক্রিমিন্যাল ও স্বাধীনতাবিরোধীদের সঙ্গে আমাদের কোনো আপস থাকতে পারে না।’ নিজের নির্বাচনী এলাকায় অনেক উন্নয়নমূলক কাজের প্রকল্প গ্রহণ করা হলেও তাতে ‘গতি নেই’ অভিযোগ করে তিনি বলেন, এলাকার স্কুল-কলেজ ও রাস্তাঘাটের উন্নয়ন কাজ স্থবির হয়ে গেছে। উপজেলা পরিষদ নির্মাণ কাজের ডিজাইন দেওয়া হলেও সেই কাজ হয়নি। সমস্ত কাজ একের পর এক বন্ধের পথে রয়েছে। ঠিকাদাররা বলেন, টাকা পাইনি, কাজ কোত্থেকে করব? এমপির কোটার ২০ কোটি টাকার কাজও করা হয় না। এ রকম হলে নির্বাচনের সময় মানুষের কাছে জবাব দিতে পারব না। নির্বাচনের আগে সামনে দুই বছর সময় আছে। এই সময়ের মধ্যে কাজগুলো শেষ করতে না পারলে নির্বাচনের সময় জনগণের সঙ্গে কথা বলা যাবে না।

 

 

সর্বশেষ খবর