মঙ্গলবার, ২৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারে তরুণীর লাশ

নিজস্ব প্রতিবেদক, রংপুর

প্রেমিকের সন্ধানে ঝিনাইদহ থেকে রংপুরে এসে লাশ হলো এক তরুণী। রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার ভিকটিম সাপোর্ট সেন্টার থেকে রুহি আক্তার রুহি (১৯) নামে ওই তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। এদিকে গতকাল সন্ধ্যায় কথিত প্রেমিক মিথুন ওরফে আকাশকে পুলিশ গঙ্গাচড়া উপজেলা থেকে গ্রেফতার করেছে। গ্রেফতার মিথুন গঙ্গাচড়ার ধামুর মুন্সিপাড়া এলাকার ইবাদত আলীর পুত্র। সে আকাশ নাম ধারণ করে ওই তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলেছিল।

পুলিশ সূত্রে জানা গেছে, ঝিনাইদহ জেলার হরিণাকুন্ড এলাকার সেকেন্দার আলীর মেয়ে রুহি আক্তারের সঙ্গে রংপুরের আকাশ নামে এক যুবকের মোবাইলফোনে প্রেমের সম্পর্ক হয়। সেই সূত্রধরে প্রেমিক তাকে শনিবার রংপুরে আসতে বলে। রুহি আক্তার ফোন পেয়ে ঝিনাইদহ থেকে রংপুরে আসেন। রংপুর নগরীর সাহেবগঞ্জ এলাকায় পৌঁছে আকাশের মোবাইলফোনে কল দিয়েও যোগাযোগ করতে পারেনি। পরে রুহি ওই এলাকায় ঘোরাফেরা করতে থাকলে শনিবার রাতে এলাকাবাসী ৯৯৯ নম্বরে ফোন করেন। পরে হারাগাছ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রুহিকে উদ্ধার করে কোতোয়ালি থানার ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠায়। সেখানে অবস্থানের দ্বিতীয় দিন রবিবার রাতে সিলিংয়ে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন রুহি। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।

এদিকে ঘটনায় দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। ঘটনা তদন্তে মহানগর পুলিশের উপপুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গতকাল সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করে আবু মারুফ হোসেন জানান, পুলিশ কমিশনারের নির্দেশে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন উপপুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম ও সহকারী পুলিশ কমিশনার (সিটিএসবি) মাহবুব-উল-আলম। এ ছাড়া দায়িত্বে অবহেলার কারণে এএসআই নাদীরা আক্তার ও কনস্টেবল আফরোজা বেগমকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। মেট্রোপলিটন কোতোয়ালি থানার ওসি (তদন্ত) হোসেন আলী জানান, ভিকটিম সাপোর্ট সেন্টারের ফ্যানে ফাঁস দিয়ে ওই তরুণী আত্মহত্যা করেছে। দুপুরে তার লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে একটি ইউডি মামলা করা হয়েছে। গ্রেফতার মিথুনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

 

 

সর্বশেষ খবর