শুক্রবার, ২৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

সাতকানিয়ায় দুই প্রার্থীর সমর্থকের মধ্যে সংঘর্ষ, সাতজন গুলিবিদ্ধ

প্রতিদিন ডেস্ক

সাতকানিয়ায় দুই প্রার্থীর সমর্থকের মধ্যে সংঘর্ষ, সাতজন গুলিবিদ্ধ

ইউপি নির্বাচন সামনে রেখে উত্তপ্ত অবস্থা বিরাজ করছে চট্টগ্রামের সাতকানিয়ায়। সেখানে গতকাল দুই প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী সমর্থকের মধ্যে সংঘর্ষের সময় সাতজন গুলিবিদ্ধ হয়েছেন। নোয়াখালীর সুবর্ণচরে স্বতন্ত্র প্রার্থীকে মারধর করা হয়েছে। এ ছাড়া বিভিন্ন স্থানে উদ্বেগ ও উত্তেজনার খবর পাওয়া গেছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

চট্টগ্রাম : সাতকানিয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের দুই  চেয়ারম্যান প্রার্থীর সমর্থকের সংঘর্ষে সাতজন গুলিবিদ্ধ হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন। গতকাল উপজেলার খাগড়িয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের গনিপাড়ায় এ ঘটনা ঘটে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার জানান, দুপুরে গুলিবিদ্ধ পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা সবাই শটগানের গুলিতে আহত হয়েছেন।

ইউপি নির্বাচনের শেষ ধাপে আাগামী ৭ ফেব্রুয়ারি সাতকানিয়ার খাগড়িয়া ইউনিয়নে ভোট গ্রহণ হবে। ভোট সামনে রেখে এ সংঘর্ষের ঘটনায় একে অপরকে দোষারোপ করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আকতার হোসেন ও স্বতন্ত্র প্রার্থী স্থানীয় এলডিপি নেতা জসীম উদ্দিন। জসীমের অভিযোগ, বেলা সাড়ে ১১টার দিকে তিনি গনিপাড়ায় সমর্থকদের নিয়ে গণসংযোগে গেলে আকতার হোসেন দলবল নিয়ে ‘গুলি ছুড়তে ছুড়তে’ তাদের ওপর হামলা চালায়। তিনি বলেন, ‘আত্মরক্ষার্থে সেখান থেকে গিয়ে ভোর বাজারে অবস্থান নিলে সেখানেও আকতার ও তার লোকজন গুলি ছোড়ে এবং আমার নির্বাচনী কার্যালয় ভাঙচুর করে।’ তিনি দাবি করেন, হামলায় তার পক্ষের অন্তত ১২ জন লোক আহত হয়েছেন। পাল্টা অভিযোগ করে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আকতার হোসেন দাবি করেন, জসীমই তার বাড়িতে এসে গুলি চালিয়েছে। আহতদের নিজের পক্ষের লোক বলে দাবি করেন তিনি। আকতার বলেন, ‘বেলা ২টা থেকে রাত ৮টা পর্যন্ত নির্বাচনী প্রচারের সময়। কিন্তু জসীম উদ্দিন পরিকল্পিতভাবে বেলা সাড়ে ১১টার দিকে তার অনুসারীদের নিয়ে আমার বাড়িতে হামলা চালায়। জসীম উদ্দিনের বাড়ি ৫ নম্বর ওয়ার্ডে, আমার বাড়ি ৮ নম্বর ওয়ার্ডে। নিজ এলাকা থেকে কয়েক কিলোমিটার এসে আমার বাড়ির সামনে গুলি চালায়। এ সময় আমার বাড়ির সাইরেন বাজানো হলে স্থানীয়রা তাদের প্রতিহত করে।’ জসীমের অনুসারীরা ভোর বাজার এলাকায় আওয়ামী লীগের নির্বাচনী ক্যাম্পেও হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন আকতার।

নোয়াখালী : সুবর্ণচর উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন কেন্দ্র করে চরজব্বর ইউপির স্বতন্ত্র প্রার্থী (আনারস প্রতীক) অ্যাডভোকেট ওমর ফারুকের কর্মী মোহাম্মদ শয়নকে মারধর করার অভিযোগ উঠেছে। ওই কর্মীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে নোয়াখালী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত বুধবার চরজব্বার ইউপির জাহাজমারা ছেউয়াখালী বাজারে এ ঘটনা ঘটে। চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট ওমর ফারুক সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, নৌকা প্রতীকের প্রার্থী তরিকুল ইসলামের কর্মীরা ছেউয়াখালী বাজারে তার কর্মী শয়নের ওপর হামলা চালায়। অন্যদিকে নৌকা প্রতীকের প্রার্থী তরিকুল ইসলাম ঘটনা অস্বীকার করে বলেন, এ ধরনের কোনো ঘটনাই ঘটেনি। এদিকে কোম্পানীগঞ্জে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন নিয়ে এবার বসুরহাট পৌরসভার আলোচিত মেয়র আবদুল কাদের মির্জার সমর্থিত চেয়ারম্যান প্রার্থী প্রতিপক্ষের প্রার্থীদের বিরুদ্ধে নানান অভিযোগ তুলেছেন। গতকাল দুপুরে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের কাছে আট ইউনিয়নের নয়জন চেয়ারম্যান প্রার্থী তাদের অভিযোগ দায়ের করেছেন। এরা সবাই মেয়র আবদুল কাদের মির্জার সমর্থিত ইউপি চেয়ারম্যান প্রার্থী। আগামী ৭ ফেব্রুয়ারি সপ্তম ধাপে কোম্পানীগঞ্জের আট ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

কিশোরগঞ্জ : ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় আগামী ৩১ জানুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে, প্রার্থীদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা ততই বাড়ছে। তবে বিদ্রোহী প্রার্থী নিয়ে অস্বস্তিতে রয়েছে আওয়ামী লীগ।

বগুড়া : আগামী ৩১ জানুয়ারি অনুষ্ঠিতব্য বগুড়ার সোনাতলা উপজেলার ৭ ইউনিয়ন পরিষদ নির্বাচন কেন্দ্র করে ব্যাপক প্রচার-প্রচারণা শুরু হয়েছে। নির্বাচনী প্রচারণায় মুখরিত রয়েছে উপজেলার সোনাতলা সদর, মধুপুর, তেকানী চুকাইনগর, পাকুল্যা, জোড়গাছা, দিগদাইড় ও বালুয়া ইউনিয়ন। এদিকে গাবতলীর সুখানপুকুর ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আশরাফুল হক গোল্লা (৫৪) সড়ক দুর্ঘটনায় মারা যাওয়ার কারণে নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে। নিহত আশরাফুল হক গোল্লা চেয়ারম্যান পদে টেলিফোন প্রতীকে স্বতন্ত্র প্রার্থী ছিলেন। গোল্লা সুখানপুকুর ইউনিয়নের ডিহি ডওর গ্রামের মৃত মেহের উদ্দিন প্রামাণিকের ছেলে। তিনি সুখানপুকুর ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও নেপালতলী ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন। আগামী ৩১ জানুয়ারি এই ইউপিতে ভোট গ্রহণের কথা ছিল। জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ জানান, চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুতে ইতোমধ্যেই চেয়ারম্যান পদে ভোট গ্রহণ স্থগিত হয়েছে। তবে গোটা ইউপির নির্বাচন স্থগিত হবে কি না এ বিষয়ে নির্বাচন কমিশন সিদ্ধান্ত দেবে।

সর্বশেষ খবর