শিরোনাম
সোমবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

দায় আওয়ামী লীগ এড়াতে পারে না

ঠাকুরগাঁও প্রতিনিধি

দায় আওয়ামী লীগ এড়াতে পারে না

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি নেতা ইলিয়াস আলীকে যখন তুলে নিয়ে যায়, তখন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিল। যে এ ঘটনা দেখেছে, তাকেও গুম করা হয়েছে। ইলিয়াস আলীর গাড়ির চালককেও গুম করা হয়েছে। কাজেই গুম সম্পর্কে সরকারের মন্ত্রীদের দাবি সঠিক নয়। যারা গুম হয়েছেন, তাদের বেশির ভাগকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকেরা হয় সাদা পোশাকে, না হয় বাহিনীর পোশাকে তুলে নিয়ে গেছে।  গতকাল সকালে ঠাকুরগাঁও জেলা শহরের কালিবাড়ী এলাকায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল আরও বলেন, লাকসামের সাবেক এমপি সাইফুল ইসলাম হিরুকে সাদা পোশাকে নয়, একেবারে ইউনিফর্ম পরে এসেই তুলে নিয়ে গেছে আইনশৃঙ্খলা বাহিনী। ঢাকার শাহীনবাগের ছাত্রদল নেতা সুমনের বাড়ি থেকে একসঙ্গে আটজনকে তুলে নেওয়া হয়েছে। সেটাও আইনশৃঙ্খলা বাহিনীর পোশাকেই করা হয়েছে। এভাবে রাজনৈতিক দলের ৬০০ নেতা-কর্মীকে গুম করা হয়েছে। কিন্তু সরকারের লোক ও মন্ত্রীরা সেটা সবসময় অস্বীকার করেছে। এর দায় কোনোভাবেই আওয়ামী লীগ এড়াতে পারবে না। যুক্তরাষ্ট্র তাদের ওপর বিভিন্নভাবে নিষেধাজ্ঞা জারি করেছে। আমি বিশ্বাস করি, খুব শিগগিরই আন্তর্জাতিকভাবে এটা নিয়ে এই সরকারকে আরও বড় রকমের সমস্যার মুখোমুখি হতে হবে। মির্জা ফখরুল বলেন, সার্চ কমিটির প্রধান যাকে করা হয়েছে- তার বাবা আওয়ামী লীগের একজন সংসদ সদস্য ছিলেন। তিনি নিজেও আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন।

 তার ভাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব ছিলেন। সুতরাং এই সার্চ কমিটি থেকে নিরপেক্ষতার আশা করতে পারে না বিএনপি। এই সার্চ কমিটি সম্পর্কে আমাদের কোনো আগ্রহ নেই।

এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক ফয়সাল আমিন, আল মামুন আলম, আবু তাহের, নুর-ই শাহাদত, পয়গাম আলী, আনসারুল হক, শরিফুল ইসলাম শরিফ, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, মামুনুর রশিদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুব হোসেন এবং জেলা ছাত্রদলের সভাপতি মো. কায়েস উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর