সোমবার, ২১ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

সময় খুব কম, দুর্বার আন্দোলনে সরকার সরাতে হবে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সময় খুব কম। আমাদের অতিদ্রুত রাজপথে নেমে এই ভয়াবহ সরকারকে সরাতে হবে। তারা বেশি দিন ক্ষমতায় থাকলে বাংলাদেশের অস্তিত্ব থাকবে না।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে গতকাল বিকালে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে বিএনপি এ অনুষ্ঠানের আয়োজন করে। বিএনপি মহাসচিব বলেন, জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য নির্বাচনকালীন নির্দলীয়-নিরপেক্ষ সরকার করতে হবে। এ জন্য যতদ্রুত সম্ভব দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন কমিশন করার কোনো বিকল্প নেই। আওয়ামী লীগ সুপরিকল্পিতভাবে দেশের সব প্রতিষ্ঠানকে ধ্বংস করে ফেলছে। তিনি বলেন, দুর্নীতিতে দেশ ভরে গেছে। আজকে দুর্নীতি দমন কমিশনও দুর্নীতিগ্রস্ত হয়ে পড়েছে। দুর্নীতি দমন কমিশনের যে কর্মকর্তা দুর্নীতির বিপক্ষে বেশ কিছু পদক্ষেপ নিয়েছেন তাকে সরিয়ে দেওয়া হয়েছে। তিনি বলেন, এই সরকার মিথ্যা মামলায় গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে। উন্নত চিকিৎসার জন্য তাঁকে বিদেশে যাওয়ার সুযোগ দিচ্ছে না। আইনমন্ত্রী ও প্রধানমন্ত্রীর এক উপদেষ্টার ফাঁস হওয়া ফোনালাপের সঠিক তদন্ত দাবি করে তিনি বলেন, তা-না হলে জনগণের কাঠগড়ায় আপনাদের দাঁড়াতে হবে।

সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান আহমেদ আজম, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আমানউল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, যুবদল সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন প্রমুখ বক্তব্য রাখেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পৃথক এক বার্তায় বলেছেন, একুশের চেতনার উত্তরাধিকারী হয়ে এ দেশের সংগ্রামী মানুষকে সঙ্গে নিয়ে আমরা স্বাধীনতা-সার্বভৌমত্ব সুরক্ষা ও মৃতপ্রায় গণতন্ত্র পুনরুজ্জীবিত করতে শিগগিরই বেগম খালেদা জিয়াকে মুক্ত করব।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় গতকাল তিনি এসব কথা বলেন।

সর্বশেষ খবর