শনিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

বান্দরবানের রুমায় চার ছেলেসহ পাড়াপ্রধান খুন

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের রুমা উপজেলার গ্যালেঙ্গায় পাড়াবাসীর হাতে খুন হয়েছেন পাড়াপ্রধান (কারবারি) লেং রুই ম্রো (৬০) এবং তার চার ছেলে রুই থুই ম্রো (৪৫), লেং রুং ম্রো (৪২), মেনওয়াই ম্রো (৩৭) ও রিংরাও ম্রো (৩৫)। এ সময় কারবারির পাঁচ ছেলের মধ্যে একজন পালিয়ে প্রাণ বাঁচাতে সক্ষম হন। বৃহস্পতিবার রাত ১১টার দিকে গ্যালেঙ্গা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডভুক্ত আবু ম্রো পাড়ায় এ ঘটনা ঘটে।

পুলিশ সুপার জেরিন আকতার বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশের একটি বিশেষ দলকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তারা ফিরে না আসা পর্যন্ত কারা কী কারণে হত্যা করেছে সে বিষয়ে কিছুই বলা যাবে না।

এদিকে, এ হত্যাকান্ডের বিষয়ে পাড়ার কেউ মুখ খুলতে চাইছেন না। তবে নাম প্রকাশ না করার শর্তে একজন জানান, জুম চাষের জমি ব্যবহারের অধিকার নিয়ে সৃষ্ট বিরোধ মীমাংসার জন্য সালিশ বৈঠক চলাকালে ক্ষুব্ধ একটি পক্ষ এ হত্যাকান্ড ঘটায়।

গ্যালেঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেনরত ম্রো জানান, পাড়ার আশপাশের জুম চাষের উপযোগী জমি নিজ নিজ অধিকারে রাখার বিষয় কেন্দ্র করে দুই বছর ধরে পাড়াপ্রধানের সঙ্গে পাড়াবাসীর বিরোধ চলছিল। মেনরত ম্রো আরও জানান, সম্প্রতি পাড়ার বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়ায় কারবারি পরিবারের ওপর তন্ত্রমন্ত্র করার সন্দেহ জাগে। এসব ঘটনা কেন্দ্র করে এ হত্যাকান্ড ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

রুমা থানার এএসআই আবুল কালাম আজাদ জানান, শুক্রবার (গতকাল) সকাল সাড়ে ১০টার দিকে আবু ম্রো পাড়ায় হত্যাকান্ডের খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলের উদ্দেশে যাত্রা করে। ১৫ কিলোমিটার দূরত্বের এ পথ পায়ে হাঁটা ছাড়া অন্য কোনোভাবেই অতিক্রম করা সম্ভব না হওয়ায় ঘটনাস্থলে পৌঁছতে তাদের ৫ ঘণ্টা লেগে যায়। তিনি জানান, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে প্রথমে রুমা থানায় নিয়ে আসা হবে। সেখান থেকে ময়নাতদন্তের জন্য লাশ বান্দরবান সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।

সর্বশেষ খবর