শনিবার, ৫ মার্চ, ২০২২ ০০:০০ টা

পাকিস্তানের মসজিদে আত্মঘাতী বোমা, নিহত ৩০

প্রতিদিন ডেস্ক

পাকিস্তানের মসজিদে আত্মঘাতী বোমা, নিহত ৩০

পাকিস্তানের পেশোয়ারে কিসা খোয়ানি বাজারের একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলা চালায় দুর্বৃত্তরা -এএফপি

পাকিস্তানের পেশোয়ারে গতকাল জুমার নামাজের সময় একটি শিয়া মসজিদে আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটিয়ে অন্তত ৩০ জন মুসল্লিকে হত্যা করা হয়েছে। বিস্ফোরণে আরও অর্ধশতাধিক মুসল্লি আহত হয়েছেন। সূত্র : ডন, বিবিসি, আলজাজিরা, এএফপি।

পেশোয়ারের ক্যাপিটাল সিটি পুলিশ কর্মকর্তা (সিসিপিও) ইজাজ আহসান জানিয়েছেন, হামলায় এক পুলিশ কর্মকর্তা নিহত ও আরেকজন গুরুতর আহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, বাইরে থেকে দুই হামলাকারী শহরের কিসা খোয়ানি বাজারের একটি মসজিদে প্রবেশের চেষ্টা করে। এ সময় তারা নিরাপত্তার দায়িত্বে থাকা দুই পুলিশ কর্মকর্তার ওপর গুলি চালায়। এতে একজন নিহত ও আরেকজন গুরুতর আহত হন। এরপরই মসজিদের ভিতরে বিস্ফোরণ ঘটে। কারা এই আত্মঘাতী হামলা চালিয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। পুলিশ বলেছে, জুমার নামাজের সময় আগে থেকেই ভিতরে আত্মঘাতীরা অবস্থান নিয়েছিল। ঘটনার পর পুলিশ ও নিরাপত্তা সদস্যরা ঘটনাস্থল ঘিরে ফেলে। আহতদের উদ্ধার করে দ্রুত স্থানীয় লেডি রিডিং হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালটির এক মুখপাত্র জানিয়েছেন, আহতদের মধ্যে অন্তত ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

প্রত্যক্ষদর্শী জাহিদ খান গণমাধ্যমকে বলেন, ‘বিস্ফোরণের আগে দুই ব্যক্তিকে মসজিদে ঢোকার আগে পুলিশকে লক্ষ্য করে গুলি করতে দেখেছি আমি। তার কয়েক সেকেন্ডের মধ্যেই বড় বিস্ফোরণ হলো। বিস্ফোরণে আশপাশের ভবনগুলোরও জানালা উড়ে যায়। ঘটনার পর পরই স্থানীয়রা উদ্ধার তৎপরতায় যোগ দেয়। তারা গাড়ি ও বাইকে করে আহতদের হাসপাতালে নিয়ে যায়। পেশোয়ারের লেডি রিডিং হসপিটালের মুখপাত্র মুহাম্মদ অসিম খান জানান, তারা হাসপাতালে জরুরি পরিস্থিতি ঘোষণা করেছেন। তিনি হাসপাতালে তখন পর্যন্ত ৩০টি মৃতদেহ থাকার কথা তিনি নিশ্চিত করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর