শনিবার, ৫ মার্চ, ২০২২ ০০:০০ টা

পুতিনকে হত্যার আহ্বান মার্কিন সিনেটরের

প্রতিদিন ডেস্ক

পুতিনকে হত্যার আহ্বান মার্কিন সিনেটরের

রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনকে হত্যা করতে সে দেশেরই কোনো নাগরিকের প্রতি আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের জ্যেষ্ঠ সিনেটর লিন্ডসে গ্রাহাম। সূত্র : এএফপি।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় একটি টেলিভিশনে প্রচারিত সাক্ষাৎকারে সিনেটর লিন্ডসে গ্রাহাম এমন আহ্বান জানান। রক্ষণশীল ফক্স নিউজ টিভির উপস্থাপক শন হ্যানিটিকে লিন্ডসে গ্রাহাম বলেন, রাশিয়ার কাউকেই প্রেসিডেন্ট পুতিনকে হত্যা করতে হবে। আর এভাবেই এ লোকটিকে সরিয়ে দিতে হবে। পরে একাধিক টুইটবার্তায় একই ধরনের আহ্বানের পুনরাবৃত্তি করেন লিন্ডসে গ্রাহাম। একটি টুইটবার্তায় তিনি বলেন, ‘একমাত্র যে লোকেরা এ কাজটি করতে পারে তারা হলো রাশিয়ার জনগণ।’ পুতিন সম্পর্কে বলতে গিয়ে আরেকটি টুইটবার্তায় রোমান শাসক জুলিয়াস সিজার হত্যার অন্যতম হোতা তাঁর (জুলিয়াস সিজার) ঘনিষ্ঠ বন্ধু মার্কাস ব্রুটাসের প্রসঙ্গ টানেন লিন্ডসে গ্রাহাম। তিনি বলেন, ‘রাশিয়ায় কি একজন ব্রুটাস আছে?’ রিপাবলিকান পার্টির অতিরক্ষণশীল ঘরানার নেতা হিসেবে সিনেটর লিন্ডসে গ্রাহাম পরিচিত। তিনি ২০০২ সালে প্রথম সিনেটর নির্বাচিত হন।

২০০৮, ২০১৪ ও ২০২০ সালে পুনর্নির্বাচিত হন। সাউথ ক্যারোলাইনা থেকে নির্বাচিত সিনেটর লিন্ডসে গ্রাহামকে অতীতে বিতর্কিত মন্তব্য করতে দেখা গেছে। লিন্ডসে গ্রাহাম এখন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘনিষ্ঠ। তবে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময় তিনি ট্রাম্পের কড়া সমালোচক ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর