শনিবার, ১২ মার্চ, ২০২২ ০০:০০ টা

বিদেশি যোদ্ধাদের স্বাগত জানাব

প্রতিদিন ডেস্ক

বিদেশি যোদ্ধাদের স্বাগত জানাব

ভ্লাদিমির পুতিন

ইউক্রেন যুদ্ধে রাশিয়ার পক্ষে লড়াইয়ে বিদেশি স্বেচ্ছাসেবক যোদ্ধাদের মস্কো স্বাগত জানাবে বলে জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রাশিয়ার নিরাপত্তা পরিষদে কথা বলার সময় গতকাল এ মন্তব্য করেন তিনি। সূত্র : রয়টার্স, আল জাজিরা, সিএনএন।

খবরে বলা হয়, রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন পূর্ব ইউক্রেনে রাশিয়ার হয়ে লড়াই করতে মধ্যপ্রাচ্য থেকে স্বেচ্ছাসেবক নিয়োগের অনুমতি দিয়েছেন। তিনি রাশিয়ার নিরাপত্তা পরিষদকে বলেছেন, ‘যদি দেখেন এই লোকেরা অর্থ ছাড়াই স্বেচ্ছায় দনবাসের লোকদের সাহায্য করতে আসছে, তবে যুদ্ধ এলাকায় যেতে তারা যা চায়, তা দেওয়া উচিত।’ এ সময় প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু পুতিনকে

 বলেছেন, মধ্যপ্রাচ্য থেকে ১৬ হাজার স্বেচ্ছাসেবক দনবাসে আসতে প্রস্তুত রয়েছে।

রুশ প্রেসিডেন্ট পুতিন দেশটির নিরাপত্তা পরিষদকে বলেছেন, ইউক্রেনের জন্য পশ্চিমা অর্থায়নে খুনি ভাড়া করা হচ্ছে, যা খোলাখুলিভাবে আন্তর্জাতিক আইনের লঙ্ঘন। পুতিন তাঁর প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুর সঙ্গে একমত পোষণ করে বলেন, ইউক্রেন থেকে যেসব পশ্চিমা অস্ত্র জব্দ করা হয়েছে বিশেষ করে জ্যাভলিন অ্যান্টি ট্যাংক ক্ষেপণাস্ত্র ও স্টিংগার অ্যান্টি-এয়ারক্রাফট  ক্ষেপণাস্ত্র দনবাসে লড়তে চাওয়া রুশপন্থি  স্বেচ্ছাসেবকদের তা দেওয়া উচিত।

সর্বশেষ খবর