মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২ ০০:০০ টা

কাজাখস্তানের নাগরিক হত্যায় তিন বিদেশিকে হাজতে প্রেরণ

পাবনা প্রতিনিধি

পাবনার ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত ভালাদিমির শভেটস নামে এক কাজাখস্তান নাগরিক ছুরিকাঘাতে নিহতের ঘটনায় রবিবার রাতে ঈশ্বরদী থানায় মামলা হয়েছে।

নিকিমথ এটমস্ট্রয় কোম্পানির শাখা পরিচালক আইউরি  ফেডোরভ এই মামলা করেন। মামলায় আরবানভিচুস ভিটালি (৪৪), ফেদারোভিচ হেনাডজ (৪২) ও মাতসভেইউ উলাদজিমির (৪৩) নামের তিনজনকে আসামি করা হয়েছে। তারা সবাই  বেলারুশের নাগরিক, প্রকল্পের ‘রোসেম নামের একটি রাশিয়ান প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন।

গতকাল দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা ঈশ্বরদী থানার উপপরিদর্শক (এসআই) রায়হান পারভেজ সত্যতা নিশ্চিত করে বলেন, রবিবার দুপুরে পাবনা জেনারেল হাসপাতাল মর্গে ভালাদিমির লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। লাশ ঢাকা  মেডিকেল কলেজ হাসপাতাল মর্গের হিমাগারে রাখা হয়েছে। ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, ওই মামলায় আসামিদের গ্রেফতার দেখিয়ে সোমবার সকালে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। প্রসঙ্গত, শনিবার সন্ধ্যা রাতে উপজেলার সাহাপুরের নতুনহাট  মোড়ে রূপপুর প্রকল্পের আবাসিক এলাকা গ্রিন সিটির ৬ নম্বর বিল্ডিংয়ের ১০তলার ১০৬ নম্বর কক্ষে ছুরিকাঘাতে খুন হন কাজাখস্তানের নাগরিক ভালাদিমির শভেটস। এ ঘটনায় আহত হন তার ভাই বেরেজনয় অ্যান্ডে।

পুলিশসহ বিভিন্ন সূত্রে জানা গেছে, নিহত ভালাদিমির শভেটস রূপপুর প্রকল্পে নিকিমথ এটমস্ট্রয় নামে একটি বিদেশি সাব-ঠিকাদার প্রতিষ্ঠানে শ্রমিক পরিচালক (ফোরম্যান) হিসেবে কর্মরত ছিলেন। তার ভাই বেরেজনয় অ্যান্ডেও রূপপুর প্রকল্পের ‘রোসেম’ নামে সাব-ঠিকাদার প্রতিষ্ঠানে ওয়েল্ডিং মিস্ত্রি হিসেবে চাকরি করেন। প্রাথমিক খোঁজখবর নিয়ে পুলিশ জেনেছে, ভালাদিমির শভেটস-এর ভাই ঠিকাদারি প্রতিষ্ঠান ‘রোসেমে’ চাকরি করলেও তার পাওনাদি নিয়ে কিছুদিন ধরে জটিলতা চলছিল। এটা নিয়ে কথাবলার জন্য শনিবার সন্ধ্যায় শভেটস তার ভাইকে সঙ্গে নিয়ে  রোসেমে চাকরি করা তিন বেলারুশীয় কর্মকর্তার সঙ্গে গ্রিনসিটির ভবনের ওই কক্ষে যান। কিছুসময় অবস্থানের পর ওই কক্ষের ভিতরেই কাজাখস্তানের নাগরিকের সঙ্গে বেলারুশীয় নাগরিকের মধ্যে মারামারি ও ধস্তাধস্তি শুরু হয়। এতে ছুরিকাঘাতে আহত হন শভেটস। সেখানে তার মৃত্যু ঘটে। এর পরপরই সংশ্লিষ্ট নিরাপত্তা কর্মকর্তা ও পুলিশ ঘটনাস্থলে  পৌঁছায়। পুলিশ সেখান থেকে একটি চাকু জব্দ ও ঘটনায় জড়িত থাকার সন্দেহে তিনজন বেলারুশীয় নাগরিককে আটক করে থানায় নিয়ে আসে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর