শনিবার, ২ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

ফ্লাইওভারে প্রাণ গেল নর্থ সাউথ ছাত্রীর

নিজস্ব প্রতিবেদক

ফ্লাইওভারে প্রাণ গেল নর্থ সাউথ ছাত্রীর

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ছাত্রী মায়শা মমতাজ মিম (২২) ইংরেজি বিভাগে দ্বিতীয় বর্ষে পড়ছিলেন। ছুটির দিন সকালে ক্যাম্পাসে এক অনুষ্ঠানে যোগ দিতে স্কুটি নিয়ে বাসা থেকে বের হয়েছিলেন। কিন্তু রাজধানীর কুড়িল ফ্লাইওভারে একটি কাভার্ড ভ্যান কেড়ে নেয় তার প্রাণ। উত্তরার ৬ নম্বর সেক্টরের বাসা থেকে বেরিয়ে ক্যাম্পাসে যাওয়ার পথে গতকাল সকাল সাড়ে ৭টার দিকে তিনি দুর্ঘটনার শিকার হন।

খিলক্ষেত থানার এসআই মিজানুর রহমান বলেন, মিম স্কুটি চালিয়ে উত্তরার বাসা থেকে রওনা হয়েছিলেন। কুড়িল ফ্লাইওভারে ওঠার পর মাঝামাঝি জায়গায় দুর্ঘটনাটি ঘটে। কাভার্ড ভ্যানের ধাক্কায় রক্তাক্ত অবস্থায় ফ্লাইওভারেই পড়ে ছিলেন মিম। পাশেই পড়ে ছিল তার স্কুটি। ট্রিপল নাইনে (৯৯৯) দুর্ঘটনার খবর পায় পুলিশ। ওই অবস্থায় মিমকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য তার লাশ শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়। মৌচাক আইডিয়াল পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নূর মোহাম্মদ মামুনের দুই মেয়ের মধ্যে মিম বড়। উত্তরা ৬ নম্বর সেক্টরে তাদের বাসা। গ্রামের বাড়ি কিশোরগঞ্জের পাকুন্দিয়ায়। মিমের মামা হাবিবুর রহমান চুন্নু বলেন, ক্যাম্পাসে যাওয়ার জন্যই সকালে বাসা থেকে বের হয়েছিল মেয়েটি। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক শর্মী হোসাইন তার ফেসবুকে লিখেছেন, ‘আজ (গতকাল) আমাদের বিভাগে একটা ইভেন্টে আসার জন্য মেয়েটা রওনা হয়েছিল। দুই বছর অনলাইনে ক্লাস করা বাচ্চা মেয়েটা হয়তো বিশ্ববিদ্যালয়ের এসব এক্সট্রা কারিকুলার অনুষ্ঠানে খুব আনন্দ নিয়ে যুক্ত হয়েছিল কিছু কাজ শিখবে, প্রিয় বন্ধুদর সঙ্গে একটু আড্ডা দেবে, রাতে কিছু ছবি পোস্ট করবে। এই-ই তো। শেষ হয়ে গেল সব।’ সবশেষ তিনি লেখেন, ‘উই ওয়ান্ট জাস্টিস’। ডিএমপির খিলক্ষেত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুন্সী ছাব্বীর আহমেদ জানান, মিমকে ধাক্কা দেওয়া কাভার্ড ভ্যানটি সিসিটিভি ফুটেজের মাধ্যমে শনাক্ত করা হয়েছে। গাড়ির নম্বরও পাওয়া গেছে। মিমের স্কুটি ও কাভার্ড ভ্যানটি খিলক্ষেত এলাকা থেকে একই সঙ্গে কুড়িল ফ্লাইওভারে উঠেছিল। গাড়ির চালককে ধরতে পুলিশের একাধিক টিম কাজ করছে।

চোখের জলে মীমের বিদায় : মেধাবী ছাত্রী মীমকে গতকাল রাতে জানাজা শেষে বাড়ির পাশের পারিবারিক গোরস্তানে দাফন করা হয়েছে। এর আগে তাকে এক নজর দেখার জন্য মৌচাক আইডিয়াল পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার শত শত মানুষ ছুটে আসেন। বিকালে তার মরদেহ গ্রামের বাড়ি মৌচাকে আসার পর স্বজনরা কান্নায় ভেঙে পড়েন।

চট্টগ্রাম থেকে চালক আটক : রাজধানীর খিলক্ষেত উড়ালসড়কে দুর্ঘটনায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নিহতের ঘটনায় চট্টগ্রাম থেকে এক কাভার্ড ভ্যানচালককে আটক করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের ক্যান্টনমেন্ট জোনের অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম গতকাল রাত সাড়ে ১০টার দিকে সংবাদমাধ্যমকে বলেন, কিছুক্ষণ আগে চট্টগ্রাম থেকে কাভার্ডভ্যানের চালক ও তার সহকারীকে আটক করা হয়েছে। তাদের ঢাকায় আনা হচ্ছে।

আটক চালকের নাম সাইদুল। তাৎক্ষণিকভাবে তার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। আর চালকের সহকারীর নাম এখনো জানা যায়নি।

দুজনের অস্বাভাবিক মৃত্যু : গতকাল যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় সোহান (১২) ও লালবাগে পানিতে ডুবে ফজলে রাব্বি (১১) নামে দুই শিশুর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। যাত্রাবাড়ী থানার এসআই রফিকুল ইসলাম জানান, আজ (গতকাল) ভোরে যাত্রাবাড়ী চৌরাস্তায় বেপরোয়া গতির একটি গাড়ির ধাক্কায় শিশু সোহানের মৃত্যু হয়েছে। সে বেশির ভাগ সময়ই রাস্তায় ঘোরাফেরা করত। বাবা-মা তেমন খোঁজখবর নিতেন না। পরিবারের সঙ্গে যাত্রাবাড়ীর ১৪ নম্বর আউট ফল ধলপুর বস্তিতে থাকত শিশু সোহান। তার বাবার নাম জহিরুল হক ও মায়ের নাম শাপলা বেগম। গ্রামের বাড়ি জামালপুরের ইসলামপুর উপজেলার বরইতলায়। গাড়িটি শনাক্তের চেষ্টা চলছে। এদিকে, দুপুর বেলা সাড়ে ১২টার দিকে লালবাগের নিউ পল্টন আজিমপুর কলোনির নূরে মদিনা মাদরাসার পুকুরে ডুবে শিশু রাব্বির মৃত্যু হয়। তার বাবার নাম আবদুল জলিল। তাদের বাড়ি ঢাকার কামরাঙ্গীর চরে। ওই মাদরাসার শিক্ষক মাওলানা আলী হোসাইন জানান, দুপুরে মাদরাসার শিক্ষার্থী রাব্বি মগ দিয়ে পুকুরঘাটে গোসল করছিল। হঠাৎ পা পিছলে পুকুরের গভীরে ডুবে যায়। অন্য শিক্ষার্থীরা দেখতে পেলে শিক্ষার্থী ও শিক্ষকরা মিলে রাব্বিকে উদ্ধার করেন। তবে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সর্বশেষ খবর