শিরোনাম
রবিবার, ৩ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
ডা. বুলবুল হত্যা

এখনো গ্রেফতার হননি রিপন

নিজস্ব প্রতিবেদক

গরিবের ডাক্তার খ্যাত আহমেদ মাহি বুলবুলকে (৩৯) ছুরিকাঘাতকারী রিপন এখনো গ্রেফতার হননি। তদন্ত-সংশ্লিষ্টরা বলছেন, দ্রুতই সে গ্রেফতার হবে।

২৭ মার্চ ভোরে রাজধানীর কাজীপাড়ায় সংঘটিত চাঞ্চল্যকর এ হত্যার তদন্তের দায়িত্বে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ৩০ মার্চ সকালে গ্রেফতার করা হয় রায়হান, রাসেল, হৃদয় ও সোলাইমান নামে চারজনকে। এদের জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। গতকাল রিমান্ডের তৃতীয় দিন ছিনতাইয়ের ঘটনা ছাড়া হত্যার পেছনে অন্য কোনো ক্লু পাননি তদন্ত-সংশ্লিষ্টরা। তাদের সঙ্গে হত্যায় অংশ নেওয়া রিপন গ্রেফতার হলে আরও কিছু তথ্য পাওয়া যাবে।

ডিবির মিরপুর বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) সাইফুল ইসলাম জানান, রিপন তাদের নজরদারির মধ্যেই আছে। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। আর রিপনই ডা. বুলবুলকে ছুরি মেরেছিল।

এদিকে বাসা থেকে বের হয়ে বাসে ওঠার গন্তব্য ও ডা. বুলবুলের রক্তাক্ত দেহ পড়ে থাকা স্থানের দূরত্ব প্রায় দেড় কিলোমিটার। সবাইকে জিজ্ঞাসাবাদ শেষে এ পথের হিসাব মিলবে বলে জানিয়েছেন তদন্ত-সংশ্লিষ্টরা।

যেখানে বুলবুলকে পাওয়া গেছে সেখানে তার যাওয়ার কথা ছিল না বলে দাবি করেছেন তার স্ত্রী। ৩০ মার্চ আয়োজিত সংবাদ সম্মেলনে ডিবি দাবি করে, ঘটনার দিন ভোর আনুমানিক সোয়া ৫টায় ডা. বুলবুল রাজধানী মিরপুরের পশ্চিম শেওড়াপাড়ার আনন্দবাজার এলাকার বাসা থেকে নোয়াখালী যাওয়ার উদ্দেশে রওনা হন। শেওড়াপাড়া বাসস্ট্যান্ডের দিকে রিকশায় যাওয়ার সময় ভোর আনুমানিক সাড়ে ৫টায় পশ্চিম কাজীপাড়ার বেগম রোকেয়া সরণির নাভানা ফার্নিচার শোরুমের সামনে পৌঁছলে কিছু দুষ্কৃতকারী রিকশার গতি রোধ করে। তারা বুলবুলের কাছ থেকে মোবাইল ফোন ও টাকা-পয়সা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। বাধা দিলে দুষ্কৃতকারীরা তাকে ছুরি মেরে মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় বুলবুলকে প্রথমে স্থানীয় আল হেলাল ও পরে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

তবে স্বজনরা বলেছেন, ঘটনার দিন ভোরে বুলবুলের প্রথমে যাওয়ার কথা ছিল ফার্মগেটে। সেখান থেকে রংমিস্ত্রি সোহরাবকে সঙ্গে নিয়ে নোয়াখালীর উদ্দেশে রওনা হওয়ার কথা। সে অনুযায়ী পশ্চিম শেওড়াপাড়া বাসস্ট্যান্ড থেকে ফার্মগেটে বাসে অথবা অন্য কোনো যানবাহনে ওঠে যাওয়ার কথা বুলবুলের। কিন্তু তার রক্তাক্ত দেহ পাওয়া গেছে উল্টোদিকে দেড় কিলোমিটার দূরে পশ্চিম কাজীপাড়া বাসস্ট্যান্ডে। ডিবির কর্মকর্তারা বলছেন, রিপনকে পাওয়া গেলে ওই পথের হিসাব মেলানো সম্ভব হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর