রবিবার, ১০ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

মুন্সীগঞ্জে সংঘর্ষে নারী ও শিশু গুলিবিদ্ধ, ২০ বাড়ি ভাঙচুর লুট

মুন্সীগঞ্জ প্রতিনিধি

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মুন্সীগঞ্জের চরাঞ্চলে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। এ সময় এক শিশু ও এক নারী গুলিবিদ্ধ হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন। এ ছাড়া ২০টি বাড়ি ভাঙচুর ও লুট করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার দিবাগত রাত থেকে গতকাল দুপুর পর্যন্ত সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নের আনন্দপুর, লক্ষ্মীদিবি, নোয়াদ্দা, মুন্সীকান্দি, কংশপুরাসহ ৫/৬টি গ্রামে দফায় দফায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। এতে প্রায় শতাধিক ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করা হয়। এ সময় ২০টি বাড়িঘরে ভাঙচুর চালিয়ে লুটপাট করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, শুক্রবার রাতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বর্তমান চেয়ারম্যান রিপন পাটোয়ারী ও সাবেক চেয়ারম্যান মহসিনা হক কল্পনার লোকজনের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় উভয় গ্রুপের লোকজনের বাড়িঘরে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। সাবেক চেয়ারম্যান মহসিনা হক কল্পনা বলেন, বর্তমান চেয়ারম্যান রিপন পাটোয়ারীর সন্ত্রাসী বাহিনী রাতভর ইউনিয়নের বিভিন্ন গ্রামে আমার কর্মী-সমর্থকদের বাড়িঘর ভাঙচুর ও লুটপাট চালায়। এ সময় হামলাকারীরা নগদ টাকা, স্বর্ণ ছাড়াও গবাদি পশু গরু-ছাগল লুটে নেয়।

অভিযোগ অস্বীকার করে বর্তমান চেয়ারম্যান রিপন পাটোয়ারী বলেন, শান্তিপূর্ণ ইউনিয়নটিকে অশান্ত করার চেষ্টা চালাচ্ছে একটি পক্ষ। তারা আমার কর্মী-সমর্থকদের বাড়িঘরে হামলা চালিয়ে লুটপাট করে উল্টো আমাদের দোষারোপ করছে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক বলেন, ঘটনার পর থেকে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর