রবিবার, ১০ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

উত্ত্যক্তের জেরে ককটেল বিস্ফোরণ আহত ৬

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে এক স্কুলছাত্রীকে উত্ত্যক্তের জেরে ককটেল বিস্ফোরণে ছয়জন আহত হয়েছেন। আহতরা হলেন, জেলার উপজেলার মনাকষা ইউনিয়নের খড়িয়াল গ্রামের মৃত লোকমানের ছেলে আজম আলী (৪৬), মৃত হাবিবুর রহমানের ছেলে শাহ আলম (৩২), টোকনা গ্রামের আবদুল রহমানের ছেলে আরিকুল ইসলাম (৫০), মনাকষা বাজারের চিনু আলীর ছেলে তোহরুল ইসলাম (৩০), নামোটোলা গ্রামের জাহেদ আলী (৪৫) ও বিশু আলী (২৮)।

ঘটনাটি ঘটেছে গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা বাজার সাফিনা মার্কেটের সামনে। স্থানীয়রা জানায়, মনাকষার হুমায়ন রেজা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীকে দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করে আসছিল পাশর্^বর্তী হাউসনগর গ্রামের সফিকুল ইসলামের ছেলে জুয়েল (২৫)। এ নিয়ে স্থানীয়ভাবে কয়েকবার মীমাংসাও হয়। এরপরও বৃহস্পতিবার হুমায়ন রেজা উচ্চ বিদ্যালয়ের সড়কে ওই স্কুলছাত্রীকে আবারও উত্ত্যক্ত করে জুয়েল। পরে স্কুলছাত্রী বাড়ি এসে বিষয়টি তার পরিবারকে জানায়। এরই জেরে ক্ষিপ্ত হয়ে শুক্রবার রাতে সাফিনা মার্কেট সংলগ্ন স্কুলছাত্রীর মামার দোকানের সামনে ও বাজারে ১০-১২টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ত্রাস সৃষ্টি করে জুয়েলসহ তার লোকজন। এতে প্রায় ৬ জন আহত হয়।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এর মধ্যে আরিকুলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন কর্তব্যরত চিকিৎসক। এ বিষয়ে স্কুলছাত্রীর পিতা শরিফুল ইসলাম জানান, স্কুলে যাওয়া আসার পথে দীর্ঘদিন ধরে মেয়েকে উত্ত্যক্ত করে আসছে জুয়েল। এ নিয়ে ছেলের বাবাকে বেশ কয়েকবার অবহিত করার পর স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে মীমাংসা হয়। তারপরও মাঝেমধ্যে মেয়েকে রাস্তায় উত্ত্যক্ত করত সে। এ বিষয়ে শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপে সংঘর্ষে ককটেল বিস্ফোরণে কয়েকজন আহত হয়েছে। এতে ৬টি ককটেল বিস্ফোরিত হয়। তিনি আরও জানান, এ ঘটনায় অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর