বুধবার, ১৩ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

অনেক সময় প্রকৃত তথ্য আসে না

লাবলু আনসার, যুক্তরাষ্ট্র

অনেক সময় প্রকৃত তথ্য আসে না

মার্কিন কংগ্রেসে প্রথম এশিয়ান-আমেরিকান কংগ্রেসওম্যান গ্রেস মেং বলেছেন, অনেক সময়ই মার্কিন মূলধারার গণমাধ্যমে অভিবাসী সমাজের খেটে খাওয়া মানুষদের প্রকৃত তথ্য উপস্থাপিত হয় না। সে দায়িত্বটি পালন করেন কমিউনিটিভিত্তিক সাংবাদিকরা। সোমবার নিউইয়র্কে আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের (এবিপিসি) উদ্যোগে স্থানীয় পেশাজীবী সাংবাদিকদের এক ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য দেন অভিবাসী সমাজের সুখ-দুঃখের সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িয়ে থাকা এই জনপ্রতিনিধি।

কংগ্রেসের প্রভাবশালী সদস্য গ্রেস মেং আরও বলেন, অভিবাসী সমাজের অধিকার আদায়ে নিবেদিত বাংলাদেশিসহ কমিউনিটিভিত্তিক মিডিয়াগুলোর কৃতিত্ব অপরিসীম। এ ছাড়া করোনা রিলিফ ফান্ডের হিসসা বাংলাদেশি ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের যথাযথভাবে পাওয়ার ক্ষেত্রে অবিস্মরণীয় ভূমিকা পালন করেছে স্থানীয় বাংলা ভাষার গণমাধ্যমগুলো। অথচ সিটি, স্টেট কিংবা ফেডারেল প্রদত্ত বিজ্ঞাপনগুলো ঠিকমতো পাচ্ছে না বাংলাদেশি মিডিয়াগুলো। তাদের সামান্যই বরাদ্দ দেওয়া হচ্ছে এ খাতে।

গুলশান প্যালেসে আয়োজিত এ মাহফিলে বিশেষ অতিথির বক্তব্যে নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল ড. মনিরুল ইসলাম বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদারে নিরন্তর প্রয়াসের জন্য কংগ্রেসওম্যান গ্রেস মেংকে ধন্যবাদ জানান।

সর্বশেষ খবর