বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

গ্লোবাল লিডার অব দ্য ইয়ারে ভূষিত সাফওয়ান সোবহান

বিশেষ প্রতিনিধি

গ্লোবাল লিডার অব দ্য ইয়ারে ভূষিত সাফওয়ান সোবহান

‘গ্লোবাল লিডার অব দ্য ইয়ার ২০২১-২২’ সম্মানে ভূষিত হয়েছেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান। অসামান্য নেতৃত্বগুণ আর ব্যবসা পরিচালনার দক্ষতা প্রদর্শনের স্বীকৃতি হিসেবে এ সম্মানে পুরস্কৃত করা হয়েছে। মঙ্গলবার লন্ডনের ম্যারিয়ট হোটেলে এক জমকালো অনুষ্ঠানে এশিয়াওয়ান মিডিয়া গ্রুপ আয়োজিত ‘এশিয়া-ইউরোপ বিজনেস অ্যান্ড সোশ্যাল ফোরাম’-এর ১৭তম আসরে সাফওয়ান সোবহানের হাতে এ সর্বোচ্চ আন্তর্জাতিক সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

‘একসঙ্গে পরস্পর উন্নয়ন’ থিমে দিনব্যাপী এ মেগা সামিটে ইউরোপ, এশিয়া, মধ্যপ্রাচ্য ও আফ্রিকা থেকে আসা ব্যবসা আর সামাজিক খাতের নেতৃস্থানীয় ব্যক্তিদের পারস্পরিক যোগাযোগ ও সহযোগিতার এক মিলনমেলা অনুষ্ঠিত হয়। করোনা মহামারি-পরবর্তী বিশ্বে নবতর উদ্যম ও সহযোগিতায় কী করে ইউরেশিয়া, গালফ ও আফ্রিকান অঞ্চলে নেটওয়ার্কিং আর বিনিয়োগের পথ দ্রুত প্রসারিত করা যায় সে লক্ষ্যে বিভিন্ন দেশের সরকারি কর্মকর্তা, দূত, ব্যবসায়ী প্রতিনিধি ও বিভিন্ন প্রতিষ্ঠানের সিইও, সিএফও, সিটিও, সিএইচআরও এ সম্মেলনে শামিল হয়েছিলেন।

বাংলাদেশের শীর্ষ ব্যবসা প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান গ্রুপটির উত্তরোত্তর অগ্রগতিতে সক্রিয় অবদান রাখার পাশাপাশি দেশি ব্যবসা-পরিবেশ সংরক্ষণে অগ্রণী ভূমিকা রেখে চলেছেন। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলসমূহে বিনিয়োগকারীদের সংগঠন বেজিয়ার বর্তমান সভাপতি সাফওয়ান ব্যবসায়ীদের নানা সমস্যা সমাধানে তাঁর বিচক্ষণতার পরিচয় দিয়ে আসছেন।

সমাজ ও শিল্পে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ এর আগে ‘এশিয়া-আফ্রিকা ব্যবসা ও সামাজিক ফোরাম; ই-সামিট ২০২০-২১’-এর ১৪তম আসরেও সাফওয়ান সোবহানকে ‘এশিয়া’স গ্রেটেস্ট লিডার’ পুরস্কারে সম্মানিত করা হয়।

সর্বশেষ খবর