বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

চাটুকারিতা সহ্য করা হবে না

নিজস্ব প্রতিবেদক

চাটুকারিতা সহ্য করা হবে না

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, সুপ্রিম কোর্টে অধিকাংশ কর্মকর্তা সততার সঙ্গে কাজ করেন। কিন্তু কিছু অসাধু কর্মকর্তার কারণে সাধারণ মানুষ হয়রানির শিকার হচ্ছে। সুপ্রিম কোর্টে কোনো দুর্নীতি অনিয়ম বরদাশত করা হবে না। কোনো রকম চাটুকারিতা সহ্য করা হবে না। গতকাল ‘সুপ্রিম কোর্টে সরকারি আইন সহায়তা কার্যক্রমের মানোন্নয়নের লক্ষ্যে বেঞ্চ অফিসার, বেঞ্চ রিডার ও সেকশন সুপারদের নিয়ে সচেতনতামূলক কর্মশালা’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটি এই কর্মশালার আয়োজন করে। সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান বিচারপতি জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি কৃষ্ণা দেবনাথ, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল বজলুর রহমান।

এ সময় প্রধান বিচারপতি আরও বলেন, সুপ্রিম কোর্টের সব বেঞ্চ অফিসার, বেঞ্চ রিডার ও কর্মকর্তা সবাইকে চিনি। কিছু অসাধু কর্মকর্তার কারণে বিচারকদের বদনাম হয়ে যায়। অধিকাংশ বেঞ্চ অফিসার সততার সঙ্গে কাজ করছেন। কিন্তু সামান্য কিছু কর্মকর্তার কারণে বদনাম হচ্ছে। আদালতের সব শাখা থেকে দুর্নীতিবাজ, অনিয়মকারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আপনাদের মনে রাখতে হবে, সবাইকে আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে।

প্রধান বিচারপতি বলেন, গ্রাম থেকে অনেক মানুষ ঘর-ভিটা বিক্রি করে, শেষ সম্বল গরু বিক্রি করে আদালতে আসে, সেবা পাওয়ার আশায়। এসব মানুষকে সেবা দিতে হবে। মানুষের ভোগান্তি অনুভব করবেন। তাতে আপনি ও মানুষ উপকৃত হবেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর