শিরোনাম
রবিবার, ১৭ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

যুগপৎ আন্দোলন করতে হবে

নিজস্ব প্রতিবেদক

যুগপৎ আন্দোলন করতে হবে

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আওয়ামী লীগ সরকারকে বিদায় করতে আমরা ঐক্যবদ্ধ আন্দোলনের কথা বলছি। কিন্তু দলে দলে মতপার্থক্য রয়েছে। এই কারণে বক্তৃতা যতই করি, একমঞ্চ হবে না। তাই সরকারকে বিদায় করতে হলে যুগপৎ আন্দোলন করতে হবে। এ  ক্ষেত্রে এরশাদবিরোধী আন্দোলনের মতো ৪/৫টি মঞ্চ হতে পারে। এ রকম জায়গায় আসতে পারলে এগিয়ে যেতে পারব, আন্দোলনও সফল হবে। গতকাল রাজধানীর কাকরাইলের একটি হোটেলে বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, আমাদের নিজেদের মধ্যে এখনো ঐক্য হয়নি, তবে ঐক্য হচ্ছে। সেটা যাতে ভেঙে না যায়- সেজন্য বিতর্কিত কোনো কথা, কোনো স্লোগান, কোনো কাজ না করাই ভালো।

গণফোরামের একাংশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু বলেন, সরকারকে বিদায় করতে হলে ঐক্যবদ্ধ হওয়ার কোনো বিকল্প নেই। আমরা যদি ঐক্যবদ্ধ হতে না পারি, তাহলে জনগণ মনে করবে- আমরা আন্দোলন আন্দোলন খেলা করছি।

বিপিপির চেয়ারম্যান মো. বাবুল সরদার চাখারীর সভাপতিত্বে এবং মহাসচিব আবদুল কাদেরের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, গণফোরামের সুব্রত চৌধুরী, বাংলাদেশ জাসদের নাজমুল হক প্রধান, জাতীয় স্বাধীনতা পার্টির মোয়াজ্জেম হোসেন খান মজলিস, গণঅধিকার পরিষদের ফারুক হাসান, বিপিপির পারভীন নাসের খান ভাসানী, আতিকুল ইসলাম প্রমুখ। ইফতার মাহফিলে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রেজাউল ইসলাম ভুইয়া, এনডিএমের চেয়ারম্যান ববি হাজ্জাজ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর