শিরোনাম
শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

ফরিদপুরে সংঘর্ষে ১৯ ঘর ভাঙচুর আতঙ্কে নারীর মৃত্যু

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের সালথায় দুই পক্ষের সংঘর্ষ চলাকালে ১৯টি ঘর ভাঙচুর করা হয়েছে। এ সময় আতঙ্কে এক নারী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ১০ জন আহত হয়েছেন।

আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার রাতে উপজেলার যদুনন্দী ইউনিয়নের খারদিয়া গ্রামে এ সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে শর্টগানের ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের ঘটনায় যদুনন্দী ইউপি চেয়ারম্যান রফিক মোল্লা ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলমগীর মিয়াসহ ১০ জনকে আটক করেছে পুলিশ। গ্রামবাসীর সঙ্গে আলাপ করে জানা গেছে, যদুনন্দী ইউনিয়নের খারদিয়া গ্রামে গত ১০ এপ্রিল আমিনুল মিয়া নামে এক ভ্যানচালক হত্যার গুজব রটিয়ে প্রতিপক্ষের অন্তত ১৪টি বাড়ি ও একটি ইটভাটায় হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। ওই ঘটনার জেরে খারদিয়া গ্রামের বাসিন্দা যদুনন্দী ইউপি চেয়ারম্যান রফিক মোল্লা (৪৯) সমর্থকদের সঙ্গে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলমগীর মিয়ার (৫৪) সমর্থকদের উত্তেজনা চলছিল। আমিনুল মিয়া ইউপি চেয়ারম্যান রফিক মোল্লার সমর্থক ছিলেন। বুধবার সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত উভয় গ্রুপের সমর্থকরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মুখোমুখি অবস্থানে থাকেন। সন্ধ্যা ৭টার দিকে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। রাত ১০টা পর্যন্ত তা চলে।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে শর্টগানের ২৫টি গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় উভয় পক্ষে অন্তত ১০ জন আহত এবং ১৯টি ঘর ভাঙচুরের ঘটনা ঘটে।

সর্বশেষ খবর