বুধবার, ২৭ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

জনমনে আশার সঞ্চার : ফখরুল

জনমনে আশার সঞ্চার : ফখরুল

বিএনপির জাতীয় সরকার গঠনের প্রস্তাব জনমনে আশার সঞ্চার করেছে বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের এ উদ্যোগে মানুষের মনে একদিকে যেমন আলো জেগেছে, অন্যদিকে রাজনৈতিক দলগুলোর মধ্যেও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

সম্প্রতি এক ইফতার অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্বাচন-পরবর্তী জাতীয় সরকার গঠনের প্রস্তাব দেন। এ ব্যাপারে বাংলাদেশ প্রতিদিনের সংগে আলাপকালে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে ক্ষমতাসীনদের পতন ঘটিয়ে একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের আয়োজন করা হবে। সে নির্বাচনে জয়ী হওয়ার পর যেসব রাজনৈতিক দল নির্বাচনে জয়লাভ করবে এবং যারা জয়লাভ করবে না তাদের (আন্দোলনে অংশগ্রহণকারী) সবাইকে নিয়েই জাতীয়ভাবে একটি সরকার গঠন করা হবে। তিনি বলেন, গত ১৫ বছরে এ সরকারের প্রতিহিংসার শিকার হয়ে আমরা অসংখ্য সহকর্মীকে হারিয়েছি। দু-চারটা রাস্তা আর ব্রিজ করা মানেই উন্নয়ন নয়। টিসিবির ট্রাকের পেছনে মানুষের দীর্ঘ লাইন আজকের বাংলাদেশের প্রকৃত চিত্র। অভাবের তাড়নায় ছাত্র আত্মহত্যা করছে, কৃষক আত্মহত্যা করছে। এ পরিস্থিতি দেখার জন্য সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধ করেননি। তিনি বলেন, বাকশাল থেকে বহুদলীয় গণতন্ত্র এনে দিয়েছিলেন জিয়াউর রহমান। সংসদীয় গণতন্ত্র ফিরিয়ে দিয়েছিলেন বেগম খালেদা জিয়া। আজকের পরিস্থিতি থেকে উত্তরণের জন্য মানুষ বিএনপির দিকে তাকিয়ে আছে। আমরা সেই মানুষকে হতাশ করতে পারি না। সরকার মানুষের দুঃখকষ্ট নিয়ে উপহাস করছে। বেগুনের দাম বাড়ায় মিষ্টিকুমড়া দিয়ে বেগুনি বানিয়ে খাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। এর আগে পিঁয়াজের দাম বাড়লে পিঁয়াজ না খাওয়ার কথা বলা হয়েছিল। তেলের দাম বাড়লে তেল খাওয়া কমিয়ে দিতে বলেছিল। তিনি বলেন, দ্রব্যমূল্য বেড়েছে এ সত্য উচ্চারণের জন্য অনেক মানুষকে অত্যাচার-নির্যাতনের শিকার হতে হয়েছে। সারা দেশে বিএনপির ৩৫-৪০ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা। সমগ্র দেশ আজ বৃহৎ কারাগারে পরিণত হয়েছে। গণতন্ত্র উদ্ধারের জন্য অতীতেও বিএনপির নেতা-কর্মীরা বুকের রক্ত দিয়েছেন। আমাদের আবারও সেই কঠিন পথ পাড়ি দিতে হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর