বুধবার, ২৭ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

কে সরকারপ্রধান হবেন স্পষ্ট করুন : হানিফ

কে সরকারপ্রধান হবেন স্পষ্ট করুন : হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, জাতীয় সরকার গঠনের আগে বিএনপিকে পরিষ্কার করতে হবে- সরকারের প্রধান কে হবেন। গতকাল বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে একান্ত আলাপকালে তিনি এসব কথা বলেন। বিএনপির জাতীয় সরকার গঠনের প্রস্তাবসহ নানা বিষয়ে তিনি কথা বলেন।

মাহবুব-উল আলম হানিফ বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ দেশের বৃহত্তম, সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী দল। এ দলটির নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে স্বাধীন জাতিরাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। এ দেশের বেশির ভাগ মানুষ আওয়ামী লীগকে সমর্থন করে এবং ৫০-৬০ ভাগ মানুষ প্রত্যক্ষভাবে আওয়ামী লীগের সঙ্গে জড়িত। এ আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় সরকার করবে বিএনপি, সেটি কী-জাতীয় সরকার হবে? এটি হবে রাজাকার, আলবদর, বিএনপি, জামায়াতসহ বাংলাদেশবিরোধী ও বাংলাদেশের শত্রুদের সরকার। তিনি বলেন, বিএনপির একেক নেতা একেক সময় ভিন্ন ভিন্ন সুরে কথা বলছেন। কখনো নির্বাচনকালীন সরকার, কখনো নিরপেক্ষ সরকার, কখনো জাতীয় সরকারের কথা বলে রাজনীতির মাঠ গরম করার ষড়যন্ত্র করছেন, যা কখনো সফল হবে না। সংবিধানসম্মতভাবে যথাসময়েই জাতীয় নির্বাচন হবে।

মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপির দুই শীর্ষ নেতার একজন এতিমের টাকা মেরে খেয়ে জেলবন্দি ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতায় জেল থেকে মুক্ত হয়ে নিজ বাড়িতে অবস্থান করছেন। আরেক শীর্ষ নেতা হত্যা, সন্ত্রাস ও দুর্নীতির দায়ে দণ্ডিত হয়ে পলাতক রয়েছেন। কাজেই জাতীয় সরকারের কথা বলে জোট শরিকদের ধোঁকা দিচ্ছেন তারা। তাদের জাতীয় সরকারের প্রধান কে হবেন তা আগে জাতিকে ক্লিয়ার করতে হবে। তিনি বলেন, বিএনপির মিথ্যাচার ও ভাঁওতাবাজি বরাবরই ছিল। তারা ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনের আগেও মিথ্যাচার করেছিল। সে সময় তারা একটি জোট গঠন করেছিল। কিন্তু জনগণ সাড়া দেয়নি। তারা এখন জাতীয় সরকারের কথা বলছে মূলত রাজনৈতিক ফায়দা লোটার জন্য। এটা জনগণের সঙ্গে ভাঁওতাবাজি।

আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক বলেন, যে দল জনগণ থেকে বিচ্ছিন্ন, জনগণের কল্যাণে কোনো রাজনীতি করে না সেই দল দিয়ে কিছুই হবে না। তারা দেশের জনগণের আশা-আকাক্সক্ষা পূরণ করতে পারবে না। তারা তাদের নেত্রীকে মুক্ত করার জন্য আন্দোলন করতে চায়। কিন্তু জনগণের কল্যাণে কোনো কর্মসূচি দিতে পারে না। করোনা মহামারির সময়ও তারা জনগণের পাশে দাঁড়ায়নি। কাজেই তারা যতই জাতীয় সরকারের রূপরেখা দিক, জনগণ তাদের গ্রহণ করবে না।

সর্বশেষ খবর