শুক্রবার, ৬ মে, ২০২২ ০০:০০ টা

স্বজনদের কবর জিয়ারত শেখ হাসিনা ও শেখ রেহানার

নিজস্ব প্রতিবেদক

স্বজনদের কবর জিয়ারত শেখ হাসিনা ও শেখ রেহানার

রাজধানীর বনানীতে বুধবার স্বজনদের কবর জিয়ারত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর বোন শেখ রেহানা -পিআইডি

বনানী কবরস্থানে পরিবারের সদস্যদের কবর জিয়ারত করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা। পবিত্র ঈদুল ফিতরের পরদিন বুধবার দুই বোন স্বজনদের কবর জিয়ারত করেন।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব-১ এম এম ইমরুল কায়েস জানান, শেখ হাসিনা তাঁর বোনকে নিয়ে সকালে বনানী কবরস্থানে যান। তাঁরা পরিবারের সদস্যদের কবর জিয়ারত ও দোয়া করেন। এরপর তারা ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত জাতির পিতার পরিবারের সদস্যদের কবরে গোলাপের পাপড়ি ছিটিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর একদল কর্মকর্তা ও সৈনিকের হাতে সপরিবারে জীবন দিতে হয় বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের মহানায়ক, তৎকালীন রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। সেই রাতে ঘাতকরা বঙ্গবন্ধু ছাড়াও তাঁর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিব, তিন ছেলে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, শেখ জামালের স্ত্রী রোজী জামাল, বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ নাসেরসহ পরিবারের ১৮ সদস্যকে হত্যা করে। তাদের মধ্যে বঙ্গবন্ধু ছাড়া বাকি সবার কবর বনানী কবরস্থানে। বঙ্গবন্ধুকে সমাহিত করা হয় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। তখন বিদেশে থাকায় বেঁচে যান বঙ্গবন্ধুর দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানা।

 

সর্বশেষ খবর