শিরোনাম
শুক্রবার, ৬ মে, ২০২২ ০০:০০ টা

শীর্ষ নেতাদের সঙ্গে খালেদা জিয়ার ঘণ্টাব্যাপী বৈঠক

নিজস্ব প্রতিবেদক

দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দলীয় নেতা-কর্মীসহ দেশের সর্বস্তরের মানুষ ফ্যাসিবাদমুক্ত ও গণতান্ত্রিক বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবেন বলে আশা করেছেন তিনি। প্রায় এক বছর পর গত মঙ্গলবার রাতে দলের স্থায়ী কমিটির নেতারা রাজধানীর গুলশানে চেয়ারপারসনের ভাড়া বাসা ফিরোজায় ঈদের শুভেচ্ছা বিনিময় এবং ঘণ্টাব্যাপী বৈঠক করেন। সেখানে খালেদা জিয়া এই উদ্বেগ প্রকাশ করেন বলে নেতারা জানান।  

রাত ৮টার দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ‘ফিরোজা’য় প্রবেশ করেন। তারা দলীয় প্রধানের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় ও বৈঠক করেন।

সংশ্লিষ্ট নেতারা জানান, লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়ার শারীরিক অবস্থা অত্যন্ত দুুর্বল। তবে মানসিকভাবে তিনি বেশ চাঙা। সর্বশেষ গত বছরের কোরবানির ঈদের দিন বেগম জিয়ার সাক্ষাৎ পেয়েছিলেন স্থায়ী কমিটির নেতারা। এর আগে ঈদের দিন সকালে খালেদা জিয়ার বোন সেলিনা ইসলাম ও ছোট ভাই শামীম এস্কান্দারসহ নিকট স্বজনদের নিয়ে দুপুরের খাবার খান সাবেক এই প্রধানমন্ত্রী। শুভেচ্ছা বিনিময় শেষে মঙ্গলবার মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত সাংবাদিকদের বলেন, দেশনেত্রী খালেদা জিয়া দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি দেশবাসীর মঙ্গল কামনা করে দোয়া করেছেন এবং তাঁর নিজের জন্য দেশবাসীর কাছেও দোয়া চেয়েছেন। মির্জা ফখরুল বলেন, এখনো তিনি অত্যন্ত অসুস্থ। খাবার টেবিল পর্যন্ত হেঁটে যেতেও তাঁর খুব কষ্ট হয়।

মির্জা ফখরুল বলেন, এই অসুস্থতার মধ্যে তিনি (খালেদা জিয়া) দেশের মানুষের কথা জানতে চেয়েছেন এবং তাঁর যে উদ্বেগ-তা প্রকাশ করেছেন।

সর্বশেষ খবর