শিরোনাম
শনিবার, ৭ মে, ২০২২ ০০:০০ টা

যুদ্ধের কারণে সয়াবিন তেলের দাম বেড়েছে : কাদের

নারায়ণগঞ্জ প্রতিনিধি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অনেক দেশে সয়াবিন তেলের দাম দ্বিগুণের বেশি বেড়েছে। ইউক্রেন যুদ্ধের কারণে তেলের দামে প্রভাব পড়ছে। তেল, জ্বালানিসহ সবকিছুর দামই সারা বিশ্বে ঊর্ধ্বমুখী। বাংলাদেশ তো কোনো বিচ্ছিন্ন জায়গা নয়। কাজেই এর প্রভাব সব জায়গায় পড়বে। গতকাল নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ লিঙ্ক রোড ছয় লেনে উন্নীতকরণ প্রকল্প পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, মানুষ কষ্ট পাবে না। শেখ হাসিনা একজন ‘ক্রাইসিস ম্যানেজার’। তিনি করোনা সংকটের সময়ও তাঁর দূরদর্শিতা কাজে লাগিয়ে দেশকে বাঁচিয়েছেন। এটা মোকাবিলা করার সাহস ও সততা আমাদের প্রধানমন্ত্রীর রয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এক কথার জবাবে ওবায়দুল কাদের বলেন, আসল কথা হলো মানুষ যদি আনন্দ পায় বিএনপি তখন কষ্ট পায়, তাদের গায়ে জ্বালা ধরে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, ঈদে মানুষের আনন্দ, হাসিমুখ দেখেছি। রাস্তা থেকে যাত্রীদের টেলিফোন পাইনি, ঘরমুখো মানুষের কান্না ভোগান্তি হয়নি। এ কারণে আমি খুব খুশি। যে কারণে ঈদটা ভালোই কেটেছে। বাড়িতে অনেক দিন পর গিয়েছি, বাবা-মায়ের কবর জিয়ারত করেছি। সেখানে বহু মানুষের ঢল নেমেছিল। এবার ঈদযাত্রা স্বস্তির হওয়ার কারণ হলো সড়কের অবস্থা অতীতের যে কোনো সময়ের চেয়ে ভালো। দ্বিতীয়ত, যারা হাইওয়ে পুলিশ আছেন, মালিক শ্রমিক, রোডস অ্যান্ড হাইওয়ে- এরা সবাই সবার দায়িত্ব যথাযথভাবে পালন করেছেন।

তিনি বলেন, উত্তরবঙ্গে রোডস অ্যান্ড হাইওয়ে নতুন প্ল্যান করে সেখানে ব্যবস্থা করেছে। তিনটি ফ্লাইওভার করা হয়েছে। নলকা ব্রিজটি অনেক বড় সমস্যা ছিল। এটা আমরা নতুন করে করেছি। এ কারণে এবার ঝুঁকিও কম ছিল।

ঢাকা-নারায়ণগঞ্জ লিঙ্ক রোড প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এটা শামীম ওসমানের দীর্ঘদিনের চাওয়া। এখানে ছয় লেনের রাস্তা হবে। ৩৬৪ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে আগামী বছরের মধ্যে আমরা কাজটা করছি। এ কাজ জনস্বার্থে। কাজেই সেনাবাহিনীসহ যাদেরই জায়গা আছে তাদের সঙ্গে আলোচনা করব।

প্রসঙ্গত, ঢাকা-নারায়ণগঞ্জ লিঙ্ক রোড ছয় লেনে উন্নীতকরণ প্রকল্পটি ৮ দশমিক ১০৫ কিলোমিটার। এর চুক্তিমূল্য ৩৬৪ কোটি ২৫ লাখ টাকা। ২০২১ সালের ফেব্রুয়ারিতে শুরু হওয়া এ কাজ আগামী বছর জুনের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে। ইতোমধ্যে প্রকল্পের ৪৫ ভাগ কাজ সমাপ্ত হয়েছে। তবে এ কাজে ধীরগতির অভিযোগও রয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর