শনিবার, ৭ মে, ২০২২ ০০:০০ টা
নিউমার্কেটে সংঘর্ষ

দুই মামলায় রিমান্ডে শিক্ষার্থীসহ তিনজন

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সংঘর্ষের ঘটনায় করা পৃথক দুই মামলায় ঢাকা কলেজের এক শিক্ষার্থীসহ তিনজনকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মোশাররফ হোসেন এ রিমান্ডের অনুমোদন দেন। রিমান্ডপ্রাপ্ত তিনজন হলেন শিক্ষার্থী সিয়াম, দোকান কর্মচারী বাপ্পি ও সজীব।

আদালতে নাহিদ হত্যা মামলায় আসামি সিয়ামকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক তারিকুল আলম জুয়েল। একই সঙ্গে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে করা মামলায় আসামি বাপ্পি ও সজীবকে সাত দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক হালদার অর্পিত ঠাকুর। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করে।

উল্লেখ্য, গত ১৮ এপ্রিলের এই সংঘর্ষের ঘটনায়  নিউমার্কেট থানায় দুটি হত্যা মামলা ও পুলিশের কাজে বাধা দেওয়াসহ গাড়ি ভাঙচুরের ঘটনায় মোট পাঁচটি মামলা করা হয়। এসব মামলায় এখন পর্যন্ত ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত নয়জন হলেন বিএনপি নেতা অ্যাডভোকেট মকবুল হোসেন, ঢাকা কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের আবদুল কাইয়ুম, সমাজবিজ্ঞান বিভাগের শেষ বর্ষের পলাশ মিয়া ও মাহমুদ ইরফান, বাংলা বিভাগের ফয়সাল, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ১ম বর্ষের জুনায়েদ বুগদাদী, ঢাকা কলেজের বাংলা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মো. মাহমুদুল হাসান সিয়াম, ওয়েলকাম ফাস্ট ফুডের দোকান কর্মচারী মো. মোয়াজ্জেম হোসেন সজীব ও মেহেদী হাসান বাপ্পি।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর