রবিবার, ৮ মে, ২০২২ ০০:০০ টা

বাবার বকেয়া ৪৫০ টাকার জন্য কিশোরকে গাছে বেঁধে নির্যাতন

কুমিল্লা প্রতিনিধি

বাবার বকেয়া ৪৫০ টাকার জন্য কিশোরকে গাছে বেঁধে নির্যাতন

বুড়িচং উপজেলায় বাবার কাছে বকেয়া পাওনা ৪৫০ টাকার জন্য সাহেদ হোসেন শান্ত (১৪) নামে এক কিশোরকে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ভৈরবপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে। গতকাল তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এ ঘটনায় গ্রেফতার করা হয় নাহিদুল ইসলাম (২০), নাজমুল হোসেন (২৩) ও জসিম উদ্দিনকে (২৭)। শুক্রবার রাতে এ ঘটনার ভিডিও-ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এরপর কিশোরের বাবা ইউসুফ মিয়া চারজনকে আসামি করে বুড়িচং থানায় একটি মামলা করেন। বুড়িচং থানা ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, শান্ত বাকশীমূল ইউনিয়নের ভৈরবপুর গ্রামের ইউসুফ মিয়ার ছেলে। কিছুদিন আগে সাহেদ হোসেনের বাবা ইউসুফ মিয়া একই গ্রামের দুলু মিয়ার ছেলে নাহিদুলের কাছ থেকে একটি খাট ক্রয় করেন। এতে ৪৫০ টাকা বকেয়া ছিল। ঈদের কয়েক দিন আগে ব্যবসায়ী নাহিদুল তাদের বাড়ি গিয়ে বকেয়া টাকার জন্য গালমন্দ করেন। এতে ইউসুফ মিয়া সপ্তাহখানেক পর টাকা পরিশোধ করবেন বলে জানান। এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে হাতাহাতির ঘটনাও ঘটে। পরে ৩ মে ঈদের দিন বিকালে ইউসুফের ছেলে শান্তকে রাস্তা থেকে তুলে নিয়ে গাছে বেঁধে নির্যাতন করে নাহিদুল ও তার সঙ্গীরা। এ ঘটনার ভিডিও-ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে এলাকায় তোলপাড় শুরু হয়।

নির্যাতনের শিকার শান্তর বাবা ইউসুফ মিয়া জানান, ঈদের দিন শান্ত ঘুরতে বের হলে ফার্নিচার ব্যবসায়ী নাহিদুল, তার ভাই নাজমুল, সঙ্গে থাকা আনোয়ার ও জসিম শান্তকে তার বন্ধুদের সামনে থেকে অস্ত্র ঠেকিয়ে টানাহেঁচড়া করে নাজমুলের বাড়িতে নিয়ে গাছে বেঁধে অমানবিক নির্যাতন করে। এ সময় স্থানীয় লোকজন মারধরের ভিডিও ও ছবি তুলে রাখে। খবর পেয়ে স্থানীয় ইউপি সচিব ও গ্রামপুলিশ সেখান থেকে শান্তকে উদ্ধার করে। বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাকছুদ আলম বলেন, এসআই শরীফ রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল তিনজনকে গ্রেফতার করেছে। বাকি একজনকে গ্রেফতারে মাঠে কাজ করছে পুলিশ।

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর