বুধবার, ১১ মে, ২০২২ ০০:০০ টা

সারা দেশে দুই দিনের বিক্ষোভ সমাবেশ ঘোষণা বিএনপির

নিজস্ব প্রতিবেদক

রাজধানীসহ সারা দেশে দুই দিনব্যাপী বিক্ষোভ সমাবেশ কর্মসূচির ঘোষণা করেছে বিএনপি। বিএনপি ও বিরোধীদলীয় নেতা-কর্মীদের ওপর আওয়ামী লীগের হামলার প্রতিবাদে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

গতকাল রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, কুমিল্লার চান্দিনায় লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি ও ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা এবং সারা দেশে বিএনপি ও বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর আওয়ামী লীগের সন্ত্রাসী হামলার প্রতিবাদে আগামী ১২ মে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। একই সঙ্গে ১৪ মে সারা দেশে উপজেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। এ ছাড়া দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ১০ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ২৯ মে থেকে ৭ জুন পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে। এ উপলক্ষে দলের সম্পাদক, যুগ্ম মহাসচিব, ঢাকা মহানগরের নেতারা, অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে যৌথসভা করবে বিএনপি।

অন্যদিকে, বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে আগামী ১৫ মে বৌদ্ধ ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের জন্য দলের চেয়ারপাসনের কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর