শুক্রবার, ১৩ মে, ২০২২ ০০:০০ টা

দায়িত্ব নিল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নতুন কমিটি

নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২৩ সেশনের জন্য নবনির্বাচিত সভাপতি ও সম্পাদকসহ কার্যকরী কমিটির সদস্যরা দায়িত্ব গ্রহণ করেছেন। গতকাল দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ১ নম্বর হলরুমে সাধারণ সভা শেষে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন হয়। দায়িত্ব হস্তান্তরের আগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে নির্বাচন পরিচালনা উপ-কমিটির আহ্বায়ক ও প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো. ওজি উল্লাহ আনুষ্ঠানিকভাবে নবনির্বাচিত সভাপতি ও সম্পাদকসহ সবার নাম ঘোষণা করেন। তাদের পরিচিতির পর নতুন কমিটির কাছে দায়িত্বভার অর্পণ করা হয়। দায়িত্ব গ্রহণকালে সমিতির নবনির্বাচিত সভাপতি সিনিয়র অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন ফকির, সম্পাদক অ্যাডভোকেট আবদুন নূর দুলালসহ অন্যরা উপস্থিত ছিলেন। যদিও এ সময় অনুষ্ঠানে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদ্য বিদায়ী সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও বিএনপিপন্থিরা উপস্থিত ছিলেন না। এবারের নির্বাচনে সমিতির ১৪টি পদের মধ্যে সভাপতি ও সম্পাদকসহ সাত পদে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। তারা হলেন সভাপতি অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন ফকির, সহ-সভাপতি পদে শহীদুল ইসলাম ও মোহাম্মদ হোসেন, সম্পাদক আবদুন নূর দুলাল, সদস্য পদে ফাতেমা বেগম, সাহাদত হোসাইন রাজীব ও সুব্রত কুমার কুন্ডু। দুই সহ-সম্পাদক ও ট্রেজারারসহ সাত পদে জয় পেয়েছেন বিএনপি সমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা। তারা হলেন সহ-সম্পাদক যথাক্রমে মাহফুজ বিন ইউসুফ ও মাহবুবুর রহমান খান, ট্রেজারার মোহাম্মদ কামাল হোসেন, সদস্য ব্যারিস্টার মাহদীন চৌধুরী, গোলাম আক্তার জাকির, মো. মনজুরুল আলম সুজন ও কামরুল ইসলাম। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভায় সমিতির সহ-সভাপতি মুহাম্মদ শফিক উল্লাহর সভাপতিত্বে ও সহ-সম্পাদক ব্যারিস্টার সাফায়াত সুলতানা রুমির সঞ্চালনায় কোষাধ্যক্ষ ড. ইকবাল করিম ২০২১-২২ সালের অডিট রিপোর্ট পেশ করেন।

এরপর ২০২২-২৩ সালের নির্বাচন সাব-কমিটির আহ্বায়ক ও সমিতির সাবেক সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট মো. ওজি উল্লাহ নবনির্বাচিত কমিটির নাম ঘোষণা করেন। এরপর নতুন কমিটির হাতে আনুষ্ঠানিকভাবে ক্ষমতা হস্তান্তর করা হয় এবং কমিটির নতুন সদস্যদের ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়।

সর্বশেষ খবর