শুক্রবার, ১৩ মে, ২০২২ ০০:০০ টা
খুনোখুনি

অতিরিক্ত ভাড়া আদায় নিয়ে যাত্রীকে পিটিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক

ঈদ উপলক্ষে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া না দেওয়ায় আলী হোসেন দেওয়ান (৫২) নামে এক যাত্রীকে পিটিয়ে হত্যা করেছে জাকির হোসেন নামে এক ইজিবাইক চালক। মুন্সীগঞ্জের সিরাজদিখানে এই হত্যাকাণ্ডের ঘটনার তদন্তে এমনই তথ্য পায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরে ওই ইজিবাইক চালক জাকিরকে বুধবার রাতে কুমিল্লার দাউদকান্দি থানার নইয়ার বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়। সিআইডি বলছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাকির হত্যার দায় স্বীকার করেছে। গতকাল দুপুরে রাজধানীর মালিবাগ সিআইডি সদর দফতরে এক সংবাদ সম্মেলনে সংস্থাটির এসপি মুক্তা ধর বলেন, ৫ মে সিরাজদিখানের লালবাড়ি ব্রিজের ঢালে ইজিবাইক চালক জাকিরের দাবি করা অতিরিক্ত ভাড়া দিতে অস্বীকৃতি জানালে যাত্রী আলীকে মারধর করে হত্যা করা হয়।

ঘটনার দিন সকালে আলী ইছাপুরা চৌরাস্তা থেকে জাকিরের ইজিবাইক রিজার্ভ করে লালবাড়ি ব্রিজের ঢালে যান। সেখানে পৌঁছে চুক্তি অনুযায়ী ভাড়া দেন আলী। কিন্তু জাকির ঈদ উপলক্ষে আরও অতিরিক্ত ভাড়া দাবি করেন। আলী হোসেন দেওয়ান অনৈতিকভাবে দাবিকৃত ভাড়া না দিলে উভয়ের মধ্যে তর্ক-বিতর্ক শুরু হয়। এক পর্যায়ে ইজিবাইক চালক জাকির ভুক্তভোগী আলীকে কিল-ঘুষি মারতে থাকেন। এ সময় চালক জাকিরের আহ্বানে অপর এক মিশুক চালক সেখানে উপস্থিত হলে দুই চালক মিলে আলীকে মারধর করেন। যাত্রীর মৃত্যু নিশ্চিত করার জন্য তারা পাশের নার্সারির কাঁটাতারের বেড়ার মধ্যে ফেলে দেয়।

এতে যাত্রীর প্রচুর রক্তক্ষরণ হলে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। গুরুতর আহতাবস্থায় আলীকে সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ৬ মে আলীর স্ত্রী মিনারা বেগম অজ্ঞাতপরিচয় ইজিবাইক ও মিশুক চালকের বিরুদ্ধে সিরাজদিখান থানায় একটি মামলা করেন। ওই মামলার তদন্তে ইজিবাইক চালক জাকিরের নাম উঠে আসে এবং পরবর্তীতে তাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি হত্যার দায় স্বীকার করেছেন। এ ঘটনায় জড়িত অন্যদের ধরতে অভিযান চলছে।

সর্বশেষ খবর