শিরোনাম
শনিবার, ১৪ মে, ২০২২ ০০:০০ টা
আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা

ষড়যন্ত্রের বিরুদ্ধে সতর্ক থাকুন : প্রধানমন্ত্রী

রফিকুল ইসলাম রনি

ষড়যন্ত্রের বিরুদ্ধে সতর্ক থাকুন : প্রধানমন্ত্রী

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়েছে উল্লেখ করে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে জনগণকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় তিনি এ আহ্বান জানান। একই সঙ্গে ইউক্রেন-রাশিয়া যুুদ্ধ যেন দেশে খাদ্যের ওপর প্রভাব ফেলতে না পারে সে জন্য শস্য উৎপাদনের ওপর জোর দিয়েছেন তিনি। বলেছেন, একটি জায়গাও ফাঁকা রাখা যাবে না। খাদ্য উৎপাদন বাড়াতে হবে। বৈঠকে উপস্থিত একাধিক নেতা বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন। সূত্র জানায়, বৈঠকে কুমিল্লা    সিটি করপোরেশনসহ তিন উপজেলা ও ছয়টি পৌরসভা এবং ১৩৮টি  ইউনিয়নে দলীয় প্রার্থী মনোনয়ন দেওয়া হয়। বৈঠকের ফাঁকে প্রসঙ্গক্রমে প্রধানমন্ত্রী দেশবাসীকে সজাগ ও সতর্ক করেন।

সূত্রমতে, বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে বিএনপি ও দলটির নেতারা নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। দেশের পরিস্থিতি ভালো আছে। দেশের মানুষও ভালো রয়েছেন। কিন্তু একটি মহল দেশকে নিয়ে হায়-হুতাশ সৃষ্টির চেষ্টা করছেন। যারা এটি করছেন, তারা উদ্দেশ্যমূলকভাবেই করছেন। এদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ও সতর্ক থাকতে হবে।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এ বিষয়ে আলোচনা হয়। আওয়ামী লীগ সভানেত্রী এবং দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বিকাল সাড়ে ৪টায় এ সভা শুরু হয়। মাগরিবের নামাজের বিরতি দিয়ে সভা চলে রাত ৯টা পর্যন্ত। সভায় মনোনয়ন বোর্ডের সদস্যদের মধ্যে আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, ওবায়দুল কাদের, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসানাত আবদুল্লাহ, ড. আবদুর রাজ্জাক, কাজী জাফর উল্লাহ, লে. কর্নেল ফারুক খান, রাশিদুল আলম, রমেশ চন্দ্র, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান উপস্থিত ছিলেন। বৈঠকে শ্রীলঙ্কার পরিস্থিতি নিয়েও আলোচনা হয়। এ সময় আওয়ামী লীগের সিনিয়র নেতারা বলেন, একটি গোষ্ঠী দেশকে শ্রীলঙ্কার সঙ্গে তুলনা করছে। তারা দিবাস্বপ্নে বিভোর হয়েছেন। এরা ষড়যন্ত্রকারী। দেশ যখন এগিয়ে যায়, এদের ভালো লাগে না। তাই তারা সরকার ও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে। এটা নতুন কিছু নয়। তবে আমাদের সজাগ থাকতে হবে।

দেশের সামগ্রিক অর্থনীতিকে সচল ও সবল রাখার জন্য তার সরকারের সার্বিক কার্যক্রম তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অর্থনীতির সব সূচকে বাংলাদেশ ভালো অবস্থানে রয়েছে। ভালো অবস্থানে থেকেই বাংলাদেশ আরও এগিয়ে যাবে। তবে সরকারি ব্যয় সংকোচনের জন্য কিছু কিছু ক্ষেত্রে আমরা কাটছাঁট করছি। সতর্কতা অবলম্বন করছি।

এ সময় ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে তেল, সারসহ নিত্যপ্রয়োজনীয় কিছু জিনিসপত্রের দাম বৃদ্ধির বিষয়টি গুরুত্ব পায় আলোচনায়। এ সময় আগামী ছয় মাস খুব ক্রিটিক্যাল সময় বলেও মনে করেন নেতৃবৃন্দ। এ সময়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এবং চোখ-কান খোলা রাখার পরামর্শ দেওয়া হয়। কৃষি উৎপাদনে জোর দেওয়া হয়। এক ইঞ্চি জমিও যেন পতিত না থাকে, খাদ্যশস্য এবং তেলজাতীয় শস্য উৎপাদানের তাগিদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সর্বশেষ খবর