রবিবার, ১৫ মে, ২০২২ ০০:০০ টা

জনগণ এখন বিএনপির দিকে তাকিয়ে : ফখরুল

দিনাজপুর প্রতিনিধি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের জনগণ এখন বিএনপির দিকে তাকিয়ে আছে। দেশ যাবে কোন পথে, ফয়সালা হবে রাজপথে। গতকাল দিনাজপুর ইনস্টিটিউট মাঠ প্রাঙ্গণে দিনাজপুর জেলা বিএনপির সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, ১৯৭১ সালে একটি সুখী, সমৃদ্ধ ও শান্তির দেশের জন্য আমরা যুদ্ধ করেছিলাম। কিন্তু আজ আওয়ামী লীগের কার্যক্রমে আমরা হতাশ হয়ে পড়ছি। আওয়ামী লীগ বর্তমানে বাংলাদেশকে স্বৈরাচারী রাষ্ট্রে পরিণত করেছে। এখন টেলিভিশন, পত্রিকাসহ বিভিন্ন সংবাদমাধ্যম দেখলে শুধু হত্যা, ধর্ষণ, রাহাজানির খবর ছাড়া কিছুই দেখা যায় না। তিনি বলেন, দিনাজপুর সংগ্রামের জনপদ, এই অঞ্চলের মানুষ সংগ্রাম করতে জানে। তাই এই জেলায় প্রেসিডেন্ট জিয়াউর রহমানের পদচারণ ছিল। এমনকি তিনি নিজের জীবন সঙ্গিনী হিসেবে বেছে নিয়েছিলেন দিনাজপুরের কন্যা বেগম খালেদা জিয়াকে। কিন্তু তিনি আজ মিথ্যা মামলায় গৃহবন্দি হয়ে আছেন। তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার প্রশাসনকে ধ্বংস করে দিয়েছে। সংবাদমাধ্যমকে দলীয়করণ করেছে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গত শুক্রবার বলেছেন, যেসব নেতা হাজার হাজার কোটি টাকা দুর্নীতি করে পাচার করেছেন, তাদের আওয়ামী লীগে জায়গা হবে না। তাহলে আপনি নিজেই স্বীকার করেছেন আওয়ামী লীগের নেতারা দুর্নীতি করে টাকা বিদেশে পাচার করেছেন। আজ আপনাদের দুর্নীতির সীমা এতটাই বেড়ে গেছে যে, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মতো একটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তার বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র স্থগিতাদেশ দিয়েছে। ভার্চুয়ালি যুক্ত হয়ে সম্মেলন উদ্বোধন করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মিসেস রেজিনা ইসলামের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন ইকবাল হাসান টুকু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, সৈয়দ জাহাঙ্গীর আলম, আনিসুর রহমান চৌধুুরী প্রমুখ।

দীর্ঘ প্রায় ১২ বছর পর দিনাজপুর জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর