সোমবার, ২৩ মে, ২০২২ ০০:০০ টা

জ্বরে আক্রান্ত খালেদা জিয়া

নেওয়া হতে পারে হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক

জ্বরে আক্রান্ত হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এক সপ্তাহ ধরে তার শরীরে তাপমাত্রা ওঠানামা করছে। শরীরের অন্যান্য প্যারামিটারও অবনতির দিকে। এসব পর্যবেক্ষণ করে মেডিকেল বোর্ডের চিকিৎসকরা তাঁকে আবারও যে কোনো সময় হাসপাতালে নেওয়ার প্রয়োজন হতে পারে বলে জানিয়েছেন।

অপর একটি সূত্র জানিয়েছে, আজকালের মধ্যেই খালেদা জিয়াকে আবারও হাসপাতালে নেওয়ার ব্যাপারে প্রস্তুতি রেখেছেন তার মেডিকেল টিমের সদস্যরা। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর ভর্তির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। আপাতত বাসায় রেখে যেটুকু চিকিৎসা দেওয়া সম্ভব সেটুকু দেওয়া হচ্ছে।

সংশ্লিষ্ট একজন চিকিৎসক জানান, খালেদা জিয়ার শরীরের তাপমাত্রা  ১০১ ডিগ্রির মধ্যে ওঠানামা করছে। কয়েক দিন পরপর জ্বর আসে একাধিক কারণে। লিভার ও কিডনির সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন তিনি। দীর্ঘদিন ধরে তিনি লিভার জটিলতায় ভুগছেন। ডায়াবেটিকসের পাশাপাশি আর্থ্রাইটিসের জটিলতা থাকায় অন্যের সাহায্য নিয়ে তাকে হুইল চেয়ারে চলাচল করতে হচ্ছে।

গতকাল খালেদা জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে জানতে চাইলে তাঁর ব্যক্তিগত সচিব এ বি এম আবদুস সাত্তার বলেন, আমিও শুনেছি ম্যাডামের জ্বরের বিষয়টি। তবে চিকিৎসকরা এখন পর্যন্ত এ বিষয়ে আমাকে কিছু জানাননি।

দুর্নীতির দুটি মামলায় সাজাপ্রাপ্ত বেগম খালেদা জিয়া দীর্ঘদিন কারাবন্দি থাকার পর করোনা মহামারির মধ্যে ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশবিদ্যালয় থেকে ছয় মাসের জন্য মুক্তি পান। এরপর একাধিকবার তার মুক্তির মেয়াদ বাড়ায় সরকার। মুক্তি পাওয়ার পর থেকে খালেদা জিয়া গুলশানের বাসভবন ফিরোজায় আছেন। এ সময়ের মধ্যে তিন দফায় প্রায় ছয় মাস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন সাবেক এই প্রধানমন্ত্রী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর