বুধবার, ২৫ মে, ২০২২ ০০:০০ টা

নৈরাজ্য সৃষ্টি করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক

নৈরাজ্য সৃষ্টি করলে ব্যবস্থা

নৈরাজ্য সৃষ্টিকারীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। গতকাল সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। ছাত্রদল-ছাত্রলীগের সংঘর্ষের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা একটি স্বাধীন দেশ। এখানে বহুদলীয় রাজনীতি সুপ্রতিষ্ঠিত। এখানে রাজনীতির অঙ্গন সবসময়ই উন্মুক্ত। কিন্তু যারা নৈরাজ্য সৃষ্টি করে, ভাঙচুর করে, জনগণের বিপক্ষে দাঁড়ায়, যান চলাচল বন্ধ করে কিংবা মানুষের যাতায়াতের ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি করে, জনগণের জানমাল অনিশ্চয়তার মধ্যে ঠেলে দেয়, নিরাপত্তা বাহিনী সেখানে হস্তক্ষেপ করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে।

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, তারা মিটিং করছেন, মানববন্ধন করছেন। আমরা মনে করি এটা তাদের অধিকার। এখানে কিছু বলার নেই। কিন্তু আন্দোলনের নামে নৈরাজ্য হলে কঠোর হাতে দমন করা হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ছাত্রদলের ওপর ছাত্রলীগ পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে। এ বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এগুলো তাদের রাজনৈতিক কৌশল। ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগের কোনো যৌক্তিক ভিত্তি নেই।

সর্বশেষ খবর