রবিবার, ২৯ মে, ২০২২ ০০:০০ টা
শেষ মুহূর্তে পেছাল

ঢাকা-দিল্লি জেসিসি বৈঠকের নতুন তারিখ ১৮-১৯ জুন

কূটনৈতিক প্রতিবেদক

বাংলাদেশ ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৩০ মে অনুষ্ঠিতব্য জেসিসি বৈঠকের তারিখ পরিবর্তন করে ১৮-১৯ জুন নির্ধারণ করা হয়েছে। পররাষ্ট্রমন্ত্রীদের এই যৌথ পরামর্শক কমিশনের বৈঠক এবার দিল্লিতে অনুষ্ঠিত হবে। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানিয়েছে। এর আগে ভারত সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন আসামের গৌহাটিতে সাংবাদিকদের জানান, ‘আমি এখানে ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দীর্ঘ আলোচনা করেছি। আমরা অনেক বিষয়ে আলোচনা করেছি, তাই আমরা মনে করি যে, আমরা সোমবারের (৩০ মে) বৈঠক পিছিয়ে দিতে পারি।’

শিলংভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান ও থিঙ্কট্যাংক এশিয়ান কনফ্লুয়েন্স ২৮-২৯ মে নদীবিষয়ক একটি আন্তর্জাতিক কনক্লেভের আয়োজন করেছে। এতে যোগ দিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। এই কনক্লেভে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনও যোগ দিয়েছেন। দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী সেখানে বৈঠকও করেছেন। বৈঠকে দুই দেশের দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এ ছাড়া পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত শর্মার সঙ্গেও বৈঠক করেছেন। এ উপলক্ষে শুক্রবার আসাম যান পররাষ্ট্রমন্ত্রী। আসাম থেকে দিল্লিতে যাওয়ার কথা ছিল পররাষ্ট্রমন্ত্রীর।

এর আগে ২৮ এপ্রিল ঢাকা সফরকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। সে সময় মোমেনকে ভারত সফরের আমন্ত্রণ জানান জয়শঙ্কর।

সর্বশেষ খবর