শনিবার, ৪ জুন, ২০২২ ০০:০০ টা

ষড়যন্ত্রের রাজনীতিতে নেমেছে বিএনপি : আমু

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, দেশে সন্ত্রাস এবং নতুন করে হত্যাকাণ্ড ঘটাতে চায় বিএনপি। ১৫ আগস্ট নিয়ে স্লোগান প্রমাণ করে ষড়যন্ত্রের রাজনীতিতে নেমেছে তারা। গতকাল রাজধানীর ইস্কাটনে নিজ বাসভবনে চলমান রাজনৈতিক পরিস্থিতি ও জোটের আগামী দিনের কর্মসূচি প্রণয়নে ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আমু বলেন, বিশ্বব্যাংকের লোন না নিয়ে পদ্মা সেতু তৈরির জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে ১৪ দল। স্বতঃস্ফূর্তভাবে ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে সবাইকে অংশ নেওয়ার আহ্বান জানানো হয়। বিএনপি যাদের সঙ্গে যোগাযোগ করছে তাদের রাজনৈতিক সক্ষমতা কতটুকু তা জানে ১৪ দল।

বৈঠকে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি, জাতীয় পার্টি-জেপির সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস এমপি, গণআজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদার, বাংলাদেশ তরিকত ফেডারেশনের যুগ্ম মহাসচিব মুহাম্মদ আলী ফারুকী, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেনসহ কেন্দ্রীয় ১৪ দলের নেতারা।

বৈঠকে প্রখ্যাত সাংবাদিক, কলামিস্ট আবদুল গাফ্ফার চৌধুরীর  মৃত্যুতে শোক প্রকাশ করে মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে তাঁর অবদান তুলে ধরা হয়। এ ছাড়াও ১৪ দলের সাবেক মুখপাত্র মোহাম্মদ নাসিমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১৩ জুন আলোচনা সভা আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়।

সর্বশেষ খবর