মঙ্গলবার, ৭ জুন, ২০২২ ০০:০০ টা

নাইজেরিয়ার গির্জায় বন্দুকধারীদের হামলা নিহত অর্ধশতাধিক

প্রতিদিন ডেস্ক

নাইজেরিয়ার একটি ক্যাথলিক গির্জায় বন্দুকধারীরা হামলা চালিয়েছে। এ ঘটনায় নারী ও শিশুসহ অর্ধশতাধিক ব্যক্তি নিহত হয়েছেন। সূত্র : রয়টার্স।

স্থানীয় সময় গত রবিবার দেশটির ওন্দো রাজ্যের একটি ক্যাথলিক গির্জায় উপাসকরা জড়ো হওয়ার পরপরই হামলা চালানো হয়। বন্দুকধারীরা সেখানকার সেন্ট ফ্রান্সিস ক্যাথলিক গির্জায় ঢুকে ফাঁকা গুলি ছুড়তে থাকে এবং সঙ্গে থাকা বিস্ফোরকগুলো বিস্ফোরিত করে। এ ঘটনায় মৃত মানুষের সংখ্যা ঠিক কত তা আনুষ্ঠানিকভাবে উল্লেখ করেনি কর্তৃপক্ষ।

তবে উয়ো শহরের জনপ্রতিনিধি আদেলেগবে তিমিলেয়িন বলেছেন, হামলায় কমপক্ষে ৫০ জন নিহত হয়েছেন। উয়োর হাসপাতালের এক চিকিৎসকও বলেছেন, শহরের ফেডারেল মেডিকেল সেন্টার ও সেন্ট লুই ক্যাথলিক হাসপাতালে কমপক্ষে ৫০টি লাশ পাঠানো হয়েছে। নিহতের সংখ্যা আরও বেশি। এদিকে ওন্দোর গভর্নর রোতিমি আকেরেদোলু বলেন, ‘এ ঘটনায় আমাদের হৃদয় ভারাক্রান্ত। জনগণের শত্রুরা আমাদের শান্তি-প্রশান্তির ওপর আঘাত হেনেছে।’ এক বিবৃতিতে আকেরেদোলু আরও বলেন, ‘দুর্বৃত্তদের খুঁজে বের করতে এবং তাদের সাজা নিশ্চিত করতে আমরা সাধ্যমতো সব সক্ষমতা ব্যবহার করব।’ নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি গির্জায় উপাসকদের ওপর হামলার ঘটনাকে ‘জঘন্য’ উল্লেখ করে এর বিরুদ্ধে নিন্দা জানিয়েছেন। এ হামলার ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত কেউ দায় স্বীকার করেনি।

সর্বশেষ খবর