মঙ্গলবার, ৭ জুন, ২০২২ ০০:০০ টা

সিলেটে পাহাড় ধসে একই পরিবারের চারজন নিহত

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের জৈন্তাপুরে পাহাড় ধসে একই পরিবারের চারজন নিহত হয়েছেন। এর মধ্যে শিশুও রয়েছে। আহত হয়েছেন আরও আটজন। গতকাল ভোর ৫টার দিকে উপজেলার চিকনাগুল ইউনিয়নের পূর্ব সাতজনি গ্রামে এ ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে। এতে নিহতরা হলেন- পূর্ব সাতজনি গ্রামের আবদুল করিমের ছেলে জুবায়ের আহমদ (৩৫), তার স্ত্রী সুমি বেগম (৩০), তাদের শিশু সন্তান শাফি আহমদ  (৫) ও জুবায়ের আহমদের ভাই মাওলানা রফিক আহমদের স্ত্রী শামীম আরা বেগম (৪৮)। হতাহতের সত্যতা নিশ্চিত করেছেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) মো. লুৎফর রহমান। এ ছাড়া ঘটনায় আহতরা হলেন- আবদুল করিম (৮০), খয়রুন নেছা (৭৫), মাওলানা রফিক আহমদ (৬০), ফাইজা বেগম (২০), লুৎফা বেগম (২০), রাফিউল ইসলাম (১০), মেহেরুন নেছা (৪০) ও হাম্মাদ (৩)। স্থানীয় সূত্র জানায়, সাতজনি গ্রামে টিলা কেটে অনেকেই বাড়িঘর নির্মাণ করেন। এর মধ্যে ওই পরিবারও টিলা কেটে এর পাদদেশে বাড়ি তৈরি করে বসবাস করছিলেন। গত কয়েকদিনের টানা বর্ষণের কারণে টিলা ধসে একটি কাঁচাঘরের ওপর মাটি পড়ে। এতে ঘুমন্ত অবস্থায় মাটিচাপা পড়ে ঘটনাস্থলেই একই পরিবারের চারজন নিহত হন। আহতাবস্থায় স্থানীয়রা আটজনকে উদ্ধার করেন। এর মধ্যে পাঁচজনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেলে ভর্তি করা হয়েছে। পাহাড় ধসে চারজন নিহতের কথা নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সিলেটের উপপরিচালক মো. মনিরুজ্জামান।

স্থানীয়রা জানিয়েছেন, এর আগের দুই দিনে ওই এলাকায় আরও দুটি স্থানে টিলা ধসের ঘটনা ঘটেছে। বর্তমানে পূর্ব সাতজনি গ্রামের ১০-১২টি পরিবার একইভাবে টিলার পাদদেশে ঝুঁকিপূর্ণ অবস্থায় বসবাস করছে। যে কোনো সময় এরাও দুর্ঘটনার শিকার হওয়ার আশঙ্কা রয়েছে। প্রাণহানি ঠেকাতে টিলার পাদদেশে বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়ার দাবি জানিয়েছেন তারা।

এদিকে, টিলা ধসে হতাহতের খবর পেয়ে গতকাল ঘটনাস্থল পরিদর্শনে যান জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান। তিনি ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে কথা বলেন এবং তাদের হাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ১ লাখ ২০ হাজার টাকা ও শুকনো খাবার প্রদান করেন।

সর্বশেষ খবর