মঙ্গলবার, ১৪ জুন, ২০২২ ০০:০০ টা

পুলিশের ওপর হামলায় গ্রেফতার ১২

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ঢাকা উদ্যান এলাকায় মুসল্লিদের বিক্ষোভের সময় মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদসহ পুলিশের ওপর হামলা ও ওয়াকিটকি ছিনিয়ে নেওয়ার অভিযোগে ১২ জনকে আটক করা হয়েছে। রবিবার মোহাম্মদপুরের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করে থানা পুলিশ। গতকাল দুপুরে তাদের আদালতে পাঠানো হয়।  

গ্রেফতাররা হলেন- মোস্তাফিজুর, উমর ফারুক, আশিক, মুন্না, অন্তর, আবদুল খালেক, মিজান, শাওন, নুর নবী, শাহিন, মাসুদ ও আবুল কালাম।

মোহাম্মদপুর থানার পরিদর্শক (অপারেশন) তোফাজ্জল হোসেন বলেন, ভারতে মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে শুক্রবার জুমার পর ঢাকা উদ্যানে বিক্ষোভ সমাবেশ করেন মুসল্লিরা। এ সময় মোহাম্মদপুর থানার ওসি আবুল কালাম আজাদ ও এএসআই জাহাঙ্গীরসহ পুলিশের ওপর হামলা চালানো হয়। এ সময় পুলিশের কাছে থাকা ওয়াকিটকি নিয়ে যায় হামলাকারীরা। পরে গুরুতর আহত অবস্থায় থানার ওসি ও এএসআই জাহাঙ্গীরকে উদ্ধার করে প্রথমে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে আগারগাঁও নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। এরপর সেখান থেকে ওসি আবুল কালাম আজাদকে হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, ওই ঘটনায় মোহাম্মদপুর থানার এএসআই পান্নু মোল্লা বাদী হয়ে ১২ জনের নাম উলেখসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

সর্বশেষ খবর