বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২ ০০:০০ টা

ইউপি পৌর উপজেলা ভোটে স্বতন্ত্র-নৌকা হাড্ডাহাড্ডি

প্রতিদিন ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে গতকাল ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

গোপালগঞ্জ : গোপালগঞ্জ সদর পৌরসভা নির্বাচনে প্রধানমন্ত্রীর চাচা শেখ রকিব হোসেন এবং মুকসুদপুর পৌরসভায় আশ্রাফুল আলম শিমুল পৌর মেয়র নির্বাচিত হয়েছেন। প্রধানমন্ত্রীর চাচা শেখ রকিব হোসেনের বিপক্ষে প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থী ছিলেন নয়জন।

পটুয়াখালী : পটুয়াখালীর তিনটি উপজেলার মোট ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭টি ইউপির বেসরকারি ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে পাঁচটিতে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। এ ছাড়া ২টি ইউপির একটিতে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন হাতপাখা, আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী একটিতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

মেহেরপুর : মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বোরহান উদ্দীন আহম্মেদ চুন্নু ৮ হাজার ৫২ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম।

খাগড়াছড়ি : জেলার গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মেমং মারমা ৮ হাজার ৫৯০ ভোট পেয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান উশ্যে প্রু মারমা পেয়েছেন ৫ হাজার ৯১২ ভোট।

ধামরাই (ঢাকা) : ধামরাইর সুতিপাড়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী রমিজুর রহমান চৌধুরী রোমা ৮ হাজার ৭৯৩ ভোট পেয়ে চেয়ারম্যান হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের রেজাউল করিম রাজা পেয়েছেন ৬ হাজার ৯৩৪ ভোট।

নরসিংদী : জেলার মনোহরদী উপজেলায় তিনটি ইউনিয়নেই বিদ্রোহীরা বিজয়ী হয়েছেন। এর মধ্যে কৃষ্ণপুর ইউনিয়নে ৫ হাজার ১৪১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মাহবুবুর রহমান দুলাল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এমদাদুল হক আকন্দ পেয়েছেন ৩ হাজার ৪১১ ভোট। এ ছাড়া খিদিরপুর ইউনিয়নে কাউসার রশিদ বিপ্লব ২ হাজার ৯৮৩ ভোট পেয়ে চেয়ারম্যান হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আনোয়ারুজ্জামান পেয়েছেন ২ হাজার ৩৪৫ ভোট। চরমান্দালিয়া ইউনিয়নে ৩ হাজার ৮১ বিজয়ী হয়েছেন আনিছ উদ্দিন শাহিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল কাদির পেয়েছেন ২ হাজার ৫০০ ভোট।

ফরিদপুর : জেলার মধুখালী উপজেলার কামালদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী হাবিবুল বাসার পরাজিত হয়েছেন। জয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ওয়ালিদ হাসান মামুন। 

রাঙামাটি : জেলার বাঘাইছড়ি পৌরসভা ও কাপ্তাই চন্দ্রঘোনা ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থীর জয় হয়েছে। তারা হলেন- রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভার আওয়ামী লীগ মেয়র প্রার্থী মো. জমির হোসেন। আর কাপ্তাই চন্দ্রঘোনা ইউনিয়নে জয়ী হয়েছেন আওয়ামী লীগের মো. আক্তার হোসেন মিলন। 

দিনাজপুর : জেলার খানসামা উপজেলা পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী সফিউল আযম চৌধুরী লায়ন নির্বাচিত হয়েছেন। এ ছাড়া বিরল উপজেলার বিজোড়া ইউপিতে চেয়ারম্যান পদে আমজাদ হোসেন (নৌকা) ও পলাশবাড়ী ইউপিতে খাইরুল ইসলাম খোকন (নৌকা) নির্বাচিত হয়েছেন। 

কালিয়াকৈর (গাজীপুর) : কালিয়াকৈর উপজেলার মৌচাক ইউনিয়নে নৌকার প্রার্থী আলহাজ লোকমান হোসেন নির্বাচিত হয়েছেন।

নারায়ণগঞ্জ : জেলার সোনারগাঁয়ের মোগড়াপাড়া ইউনিয়নে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মো. আরিফ মাসুদ বাবু। তিনি নৌকার প্রার্থী সোহাগ রনিকে ১ হাজার ১৩২  ভোটে পরাজিত করেন। 

সিলেট : জেলার বিয়ানীবাজার পৌরসভায় দলীয় প্রার্থীকে পরাজিত করে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী ফারুকুল হক। আর গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী মঞ্জুর শাফি চৌধুরী এলিম। এদিকে, জেলার জকিগঞ্জ উপজেলার সুলতানপুর ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী ইকবাল আহমদ চৌধুরীকে পরাজিত করে বিদ্রোহী প্রার্থী রফিকুল ইসলাম এবং কাজলসারে জুলকার নাইনকে পরাজিত করে বিদ্রোহী আশরাফুল আম্বিয়া বিজয়ী হয়েছেন।

মুন্সীগঞ্জ : জেলার লৌহজং উপজেলার লৌহজং তেউটিয়া ইউনিয়ন পরিষদ আওয়ামী লীগ প্রার্থী রফিকুল ইসলাম জয়ী হয়েছেন। তার নিকতম প্রতিদ্বন্দ্বী বিদ্রোহী প্রার্থী শফিকুল ইসলাম মাদবর। 

ঝিনাইদহ : প্রায় এক যুগ পর অনুষ্ঠিত ঝিনাইদহ সদর উপজেলার পাগলাকানাইতে স্বতন্ত্র প্রার্থী আবু সাঈদ বিশ্বাস ও সুরাটে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম আশরাফ বিজয়ী হয়েছেন। 

পিরোজপুর : জেলার নাজিরপুরের কলারদোয়ানিয়া ইউনিয়নে নৌকার প্রার্থী কবির  হোসেনকে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী হাসানাত ডালিম চেয়ারম্যান হয়েছেন। অন্যদিকে দেউলবাড়ি-দোবড়া ইউনিয়নে চশমা প্রতীকের এফ এম রফিকুল আলম বাবুল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এ ইউনিয়নে নৌকার প্রার্থী মাস্টার মো. ওয়ালিউল্লাহ রয়েছেন তৃতীয় অবস্থানে।

নীলফামারী : জেলার সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রশান্ত রায়। তার নিকটতম প্রার্থী মো. আশাফউদ্দৌলা সিদ্দিকী খোকন। 

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) : জেলার বাঞ্ছারামপুরের দরিয়াদৌলত ইউনিয়নে আওয়ামী লীগের এ বি এম মাহবুবুর রহমান উজ্জ্বল নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জিয়াউল হক বাদল। অন্যদিকে আইয়ূবপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম (নৌকা) নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহিদুর রহমান স্বপন।

সিরাজগঞ্জ : জেলার শাহজাদপুরের সোনাতনী ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী লুৎফর রহমান এবং উল্লাপাড়ার বড়হর ইউনিয়নের আওয়ামী লীগের জহুরুল হাসান নান্নু জয়ী হয়েছেন।

সর্বশেষ খবর