শুক্রবার, ১৭ জুন, ২০২২ ০০:০০ টা

শেষ ৪৫ মিনিট নিয়েই যত প্রশ্ন সাক্কুর

কুমিল্লা প্রতিনিধি

শেষ ৪৫ মিনিট নিয়েই যত প্রশ্ন সাক্কুর

কুমিল্লা সিটি নির্বাচনে পরাজিত মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু বলেন, একটি ফোন কলে ভোটের ফল পাল্টে গেছে। ১০১ কেন্দ্রের ফলাফলের পর রিটার্নিং কর্মকর্তার কাছে একটি ফোন আসে। তারা (নির্বাচন কমিশন) এরপর ৪৫ মিনিট দেরি করে ফল ঘোষণা করেন। এই ৪৫ মিনিট রিটার্নিং কর্মকর্তা কী করেছেন? এ সময় আমি ৯৮০ ভোটে এগিয়ে ছিলাম। তারা ইঞ্জিনিয়ারিং করে ফল নিয়ে গেছে। তিনি বুধবার রাতে সাংবাদিকদের এসব কথা বলেন। ফলাফল ঘোষণার পর এক প্রতিক্রিয়ায় মনিরুল হক সাক্কুর ভাই কাইমুল হক রিংকু বলেন, বিভিন্ন মাধ্যমে জানতে পারি আমরা বিজয়ী হয়েছি। কিন্তু এখানে আমাদের ফেল দেখানো হয়েছে। আমরা এই ফল প্রত্যাখ্যান করেছি। এই ফলাফলের বিরুদ্ধে আমি কোর্টে আপিল করব। গতকাল মনিরুল হক সাক্কুকে ফোনে পাওয়া যায়নি। তার ব্যক্তিগত সহকারী কবির হোসেন মজুমদার বলেন, আপিলের বিষয়টির ব্যাড সাইড ও গুড সাইড আমরা পর্যবেক্ষণ করছি। পর্যবেক্ষণ শেষে আপিলের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করব।

উল্লেখ্য, রাত পৌনে ৯টার দিকে স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু তার অনুসারী নেতা-কর্মীদের নিয়ে নির্বাচনের ফলাফল ঘোষণার স্থানে (শিল্পকলা একাডেমি মিলনায়তন) আসেন। এ সময় হলরুমে সবাই সাক্কুর প্রতীক টেবিলঘড়ি মার্কার স্লোগান দিতে থাকেন। হলরুমে হট্টগোল তৈরি হওয়ায় তার অনুসারীদের একটা অংশকে পুলিশের সদস্যরা মিলনায়তন থেকে বের করে দেন। সাক্কুর উপস্থিতিতেই রিটার্নিং কর্মকর্তা এরপর আরও তিনটি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন।

রাত ৯টার দিকে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাতের অনুসারীরা নৌকার মিছিল নিয়ে মিলনায়তনে প্রবেশ করেন। এ সময় রিফাতের সমর্থকরা নৌকা মার্কার স্লোগান দিতে থাকেন। একপর্যায়ে নৌকা প্রতীকের সমর্থকদের সঙ্গে টেবিলঘড়ি প্রতীকের সমর্থকদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। দুই পক্ষের সমর্থকদের মধ্যে তীব্র উত্তেজনার সৃষ্টি হলে সেখানে থাকা পুলিশের সদস্যরা সবাইকে হলরুম থেকে বের করে দেন। হামলার চেষ্টা হয় সাক্কুর ওপর। তখন মিলনায়তনের পরিস্থিতি থমথমে হয়ে পড়ে।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মনিরুল হক সাক্কু বলেন, নির্বাচনের ফলাফল বানচাল করতেই মিলনায়তনে নৌকার প্রার্থীরা এসেছেন। ফলাফল ঘোষণা না নিয়ে তিনি সে স্থান ত্যাগ করবেন না। পরে সেখানেই তিনি অবস্থান করেন। এর খানিক পর সাড়ে ৯টার দিকে নৌকার প্রার্থী আরফানুল হক রিফাতকে ৩৪৩ ভোটে বিজয়ী ঘোষণা করা হয়। মনিরুল হক সাক্কু পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ ভোট।

সর্বশেষ খবর