শনিবার, ১৮ জুন, ২০২২ ০০:০০ টা

রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসী-পুলিশ গোলাগুলি

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন পুলিশ পৃথক অভিযান চালিয়ে পাঁচটি আধুনিক আগ্নেয়াস্ত্রসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করেছে। অভিযানকালে রোহিঙ্গা সশস্ত্র সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের গুলিবিনিময়ের ঘটনা ঘটে।

গত বৃহস্পতিবার দিবাগত রাতে উখিয়া এবং টেকনাফে অভিযান চালিয়ে এসব আগ্নেয়াস্ত্রসহ গোলাবারুদ উদ্ধার করে এপিবিএন। ৮ এপিবিএন পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন বলেন, গুলিবিনিময়ের একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে একটি বিদেশি অত্যাধুনিক অস্ত্র ও ৪৯১টি তাজা গুলি উদ্ধার করা হয়। ঘটনার পর ক্যাম্প এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এসব রোহিঙ্গা সন্ত্রাসীদের আইনের আওতায় আনতে বাড়ানো হয়েছে তৎপরতা।

একই দিন টেকনাফের নোয়াপাড়া রেজিস্টার্ড রোহিঙ্গা ক্যাম্পের নুরালীপাড়া-সংলগ্ন পাহাড়ি এলাকায় ড্রোনের মাধ্যমে অভিযান চালিয়ে চারটি আগ্নেয়াস্ত্র এবং চারটি তাজা কার্তুজ উদ্ধার করেছে এপিবিএন পুলিশ। দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রায় ছয় ঘণ্টা এ অভিযান পরিচালনা করে এসব অস্ত্র উদ্ধার করে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। ১৬ এপিবিএনের অধিনায়ক এসপি তারিকুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের কমান্ডো টিমসহ ৮০ জন সদস্য অভিযানে নামেন। ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। তবে কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

সর্বশেষ খবর