সোমবার, ২৭ জুন, ২০২২ ০০:০০ টা

সেতুতে প্রথম যারা উঠলেন

নিজস্ব প্রতিবেদক

পদ্মা সেতুতে সবার আগে উঠতে গত পরশু রাত থেকেই গাড়ির সারি জমতে শুরু করে সেতুর দুই প্রান্তে। রাতভর অপেক্ষার অবসান ঘটে গতকাল ভোর ৫টা ৫০ মিনিটে। যানবাহন পারাপারের জন্য খুলে দেওয়া হয় সেতু। টোল দিয়ে সুশৃঙ্খলভাবে গাড়িগুলো পার হলেও প্রথম সেতুতে ওঠার সৌভাগ্য অর্জন করে হাতে গোনা কিছু যানবাহন।

প্রথম বাইকার : প্রথম পুরুষ বাইকার হিসেবে পদ্মা সেতু পাড়ি দিয়েছেন আমিনুল ইসলাম। তিনিই প্রথম টোল দিয়ে সেতু পার হন। তিনি দক্ষিণ কেরানীগঞ্জ থেকে ফরিদপুরের উদ্দেশ্যে গেছেন। আমিনুল ইসলাম বলেন, আমার আশা ছিল সর্বপ্রথম আমি পদ্মা সেতুতে উঠব। আমার আশা আল্লাহ পূরণ করেছেন।

প্রথম নারী বাইকার : প্রথম নারী মোটরসাইকেল চালক হিসেবে পদ্মা সেতু পাড়ি দেন রুবায়াত রুবা। রাজধানী মিরপুরের শেওড়াপাড়া থেকে তিনি মোটরসাইকেল চালিয়ে এসে গতকাল সকালে সেতুতে ওঠেন।

বাস : মাওয়া প্রান্তে সেতুতে চড়া প্রথম যাত্রীবাহী বাসটি এনা পরিবহনের। শীতাতপ নিয়ন্ত্রিত বাসটির চালক মো. বাবুল বলেন, আমার বাস প্রথম ব্রিজ দিয়ে যাচ্ছে। এই আনন্দের সীমা নেই।

প্রাইভেট কার : মাওয়া প্রান্তে প্রাইভেট কারের মধ্যে মো. রাজুর গাড়িটিই প্রথম সেতুতে ওঠে। রাজু বলেন, সবার আগে ব্রিজে ওঠার জন্য রাতের বেলা এখানে আসছি। আমার কষ্ট সার্থক।

ট্রাক : পদ্মা সেতুতে প্রথম ট্রাকচালক হিসেবে টোল দেন মো. শিপু মিয়া। তিনি পণ্য নিয়ে বরিশাল যাচ্ছেন। তিনি বলেন, আমি সেতু দিয়ে প্রথম ট্রাক চালিয়ে যাব। খুব ভালো লাগছে।

অ্যাম্বুলেন্স : অ্যাম্বুলেন্স চালক হিসেবে পদ্মা সেতুতে প্রথম টোল দিয়েছেন মো. আশিক। তিনি বলেন, আগে প্রতিবার ঘাটে এসে ফেরির চিন্তায় থাকতাম। ফেরিতেই অনেক সময় রোগী মারা গেছে। এখন আর চিন্তা নেই। রোগী নিয়ে প্রথম সেতু পার হচ্ছি।

কাভার্ড ভ্যান : কাভার্ড ভ্যান নিয়ে মাওয়া প্রান্তে প্রথম টোল দেন ফেরদৌস। তিনি বলেন, প্রথম কাভার্ড ভ্যান চালক হিসেবে সেতু পার হতে পারা আমার জন্য গর্বের। আমি খুব আনন্দিত।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর