বুধবার, ২৯ জুন, ২০২২ ০০:০০ টা

রাজস্ব আদায়ে অগ্রাধিকার দিতে হবে

নিজস্ব প্রতিবেদক

রাজস্ব আদায়ে অগ্রাধিকার দিতে হবে

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সরকারি আয় বৃদ্ধিতে রাজস্ব আদায়ে অগ্রাধিকার দিতে হবে। রাজস্ব আদায় অনলাইনের মাধ্যমে সহজ করে সবাইকে করের আওতায় নিয়ে এলে তা দেশের বাজেট ব্যবস্থাপনা সহজতর করবে।

জাতীয় সংসদ ভবনের শপথকক্ষে আয়োজিত ‘সংসদ সদস্যদের জন্য ব্রিফিং সেশন-৪’-এর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। সংসদের গণসংযোগ বিভাগ জানায়, ইউরোপিয়ান ইউনিয়নের কারিগরি সহায়তায়, ডিটি গ্লোবাল ও সেন্টার ফর পলিসি ডায়ালগের সহযোগিতায় এবং জাতীয় সংসদ সচিবালয়ের বাজেট এনালাইসিস ও মনিটরিং ইউনিট (বামু)-এর বাস্তবায়নে ‘বাজেট হেল্প ডেস্ক ২০২২’-এর আওতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আবদুস সালাম।

বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আবদুর রহমান খান, সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) গবেষণা পরিচালক ড. খন্দকার গোলাম মোয়াজ্জেম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রকল্প পরিচালক এবং যুগ্ম সচিব এম এ কামাল বিল্লাহ। ডিটি গ্লোবালের সানিন জানানোভিক এবং ইউরোপিয়ান ইউনিয়নের প্রোগ্রাম ম্যানেজার এলিসিও ফ্রান্সিস্কো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অদম্য সাহসিকতা ও সুদক্ষ নেতৃত্বে স্বঅর্থায়নে নির্মিত পদ্মা সেতুর সুফল দেশবাসী পেতে শুরু করেছে। পদ্মা সেতুই প্রমাণ করেছে বাংলাদেশের যথাযথ কারিগরি দক্ষতা, সক্ষমতা ও আর্থিক সচ্ছলতা রয়েছে।

 

সর্বশেষ খবর