শিরোনাম
সোমবার, ৪ জুলাই, ২০২২ ০০:০০ টা

ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিটে ভর্তিতে ফেল ৮৬ ভাগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ভর্তিযোগ্য বিবেচিত হয়েছেন ৪ হাজার ২৮৯ জন শিক্ষার্থী। যা শতকরা হিসেবে এ ইউনিটের ভর্তিচ্ছুর ১৪ দশমিক ৩০ ভাগ। সে হিসাবে প্রায় ৮৬ ভাগ শিক্ষার্থী ভর্তির যোগ্যতা অর্জন করতে পারেননি।

গতকাল দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে উপাচার্য জানান, এ বছর ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেন ২৯ হাজার ৯৯৭ জন শিক্ষার্থী। ইউনিটতে আসন সংখ্যা ৯৩০টি। অর্থাৎ ফলাফলে ভর্তির যোগ্য বিবেচিত ৪ হাজার ২৮৯ জনের মধ্যে ৯৩০ জন মেধাক্রম অনুযায়ী ২০২১-২২ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদের নয়টি বিভাগে ভর্তি হতে পারবেন।

এবার ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১২০ নম্বরের মধ্যে ১১৬.৭৫ পেয়ে প্রথম হয়েছেন নটরডেম কলেজের ছাত্র সরোয়ার হোসেন খান, ১১০ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী অনিমা পারভেজ ইলমা এবং ১০৭.৭৫ পেয়ে তৃতীয় হয়েছেন সরকারি রাজেন্দ্র কলেজের মোহাম্মদ আবদুল্লাহ খান।

উত্তীর্ণদের জন্য নির্দেশনা : মেধাক্রমের ১ থেকে ১১০০ পর্যন্ত শিক্ষার্থীদের আগামী ৬ জুলাই বিকাল ৩টা থেকে ২১ জুলাই বিকাল ৫টার মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। এ ছাড়াও ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ৬ জুলাই থেকে ২১ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে। কোনো ভর্তিচ্ছু ফলাফল নিরীক্ষণ করতে চাইলে ১ হাজার টাকা ফি দিয়ে একই সময়ের মধ্যে ডিন অফিসে আবেদন করতে পারবেন।

সর্বশেষ খবর