মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২ ০০:০০ টা

এবার শিকাগোতে প্যারেডে গুলিতে নিহত ৬

প্রতিদিন ডেস্ক

এবার যুক্তরাষ্ট্রের শিকাগোতে স্বাধীনতা দিবসের প্যারেডে গুলিতে ৬ জন নিহত এবং অন্তত ১৬ জন আহত হয়েছেন। সোমবার (বাংলাদেশ সময় গত রাতে) হাইল্যান্ড পার্কে এই হামলা হয় বলে জানিয়েছেন কর্মকর্তারা। খবর রয়টার্স ও সিএনএনের।

প্রশাসনের এক বিবৃতিতে বলা হয়েছে, হাইল্যান্ড পার্কের আশেপাশের এলাকা নিরাপত্তা বলয়ে আনা হয়েছে। মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সদস্য। প্রত্যক্ষদর্শী আমারানি গার্সিয়া নিজের ছোট মেয়েকে নিয়ে প্যারেডে অংশ নিচ্ছিলেন। তিনি জানান, কাছেই গুলির শব্দ শোনেন। এরপর কিছুক্ষণ বন্ধ ছিল। গুলি রিলোড করা হচ্ছিল বলে তার ধারণা। পরে আবারও গুলির শব্দ শুনতে পান তিনি। গার্সিয়া বলেন, মানুষ চিৎকার করছিল ও দৌড়াচ্ছিল। আমি খুব ভয়ে ছিলাম। একটি ছোট দোকানে মেয়েকে নিয়ে লুকিয়ে পড়ি। আমার মনে হচ্ছিল আমরা আর নিরাপদ নই।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তাদের ধারণা গুলিবর্ষণকারী একটি দোকানের ছাদে অবস্থান নিয়েছিল এবং প্যারেডের জমায়েত লক্ষ্য করে গুলি করে সে। এর আগে গত ২৪ মে টেক্সাসের উবালদেতে একটি প্রাথমিক স্কুলে হামলায় ১৯ শিশু ও দুই শিক্ষক নিহত হন। ১৪ মে নিউ ইয়র্কের বুফেলোতে গুলিতে ১০ জন নিহত হয়েছেন।

সর্বশেষ খবর