বুধবার, ৬ জুলাই, ২০২২ ০০:০০ টা

হাজারটা পদ্মা সেতুতেও জনগণের আস্থা পাবে না সরকার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্র অবরুদ্ধ রেখে হাজারটা পদ্মা সেতু করলেও বর্তমান সরকার জনগণের আস্থা অর্জন করতে পারবে না। তিনি বলেন, একবার একটা নিরপেক্ষ নির্বাচন দিয়ে দেখুক না তাদের প্রতি কতটুকু আস্থা আছে? হাজারটা পদ্মা সেতু করেও কোনো লাভ হবে না।

গতকাল দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। গত সোমবার অনুষ্ঠিত দলের জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলো তুলে ধরতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। করোনামুক্ত হওয়ার পর গতকাল প্রথম তিনি দলীয় কার্যালয়ে আসেন। এ সময় দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন। বিএনপি মহাসচিব বলেন, সারা দেশে প্রচণ্ড লোডশেডিং হচ্ছে। এগুলো (কুইক রেন্টাল পাওয়ার প্লান্ট) করার আসল উদ্দেশ্য হলো দুর্নীতি করা। এসব করে নিজেদের পকেট ভারী করা, বিদেশে গিয়ে বাড়ি-ঘর করাই তাদের উদ্দেশ্য।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যদি নির্বাচনকালীন সরকার নিরপেক্ষ হয়, তাহলে আমাদের (বিএনপি) অংশগ্রহণ অবশ্যই দৃশ্যমান হবে। আর যদি না হয়- হবে না। আমরা খুব স্পষ্ট করে বলেছি, বাংলাদেশে যদি একটা সুষ্ঠু অবাধ নির্বাচন করতে হয়- এখানে অবশ্যই একটা নিরপেক্ষ নির্দলীয় সরকার থাকতে হবে। তা না হলে এখানে কোনোমতেই আপনার যদি একেবারে স্বর্গ থেকেও নির্বাচন কমিশনার নিয়ে আসেন- তাহলেও সেটাকে সুষ্ঠু করতে পারবেন না, ইমপোসিবল।

তিনি আরও বলেন, দেশজুড়ে জনশুমারি ও গৃহগণনার কাজ সঠিকভাবে হয়নি বলে পরিকল্পনামন্ত্রীর স্বীকারোক্তি থেকে বোঝা যায় কী অবস্থা। প্রকৃতপক্ষে জনশুমারি সম্পূর্ণ ব্যর্থ। বিএনপি সঠিক পদ্ধতিতে প্রকৃত জনশুমারি ও গৃহগণনার দাবি জানাচ্ছে। একই সঙ্গে বন্যাকবলিত এলাকায় অবিলম্বে দুর্গত মানুষের মাঝে খাবার, কাপড়, ঘর নির্মাণ ও চিকিৎসার জোর দাবি জানাচ্ছে। সম্প্রতি সাভারে স্কুলশিক্ষক হত্যার ঘটনা, নড়াইলে অধ্যক্ষকে অপমানসহ সারা দেশে সামাজিক নৈরাজ্যের চিত্রে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে সংবাদ সম্মেলনে।

সর্বশেষ খবর