শুক্রবার, ১৫ জুলাই, ২০২২ ০০:০০ টা

জটিলতা কেটেছে ২ হাজার শ্রমিক নিতে প্রস্তুত মালয়েশিয়া

নিজস্ব প্রতিবেদক

জটিলতা কেটে গেছে। ২ হাজারের বেশি বাংলাদেশি শ্রমিকের জন্য খুলছে মালয়েশিয়ার দরজা। সুনির্দিষ্ট যাচাই প্রক্রিয়া অনুসরণের পর এদের মালয়েশিয়ায় কাজের সুযোগ মিলবে। মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, কারিগরি যেসব জটিলতায় মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের নিয়োগ বিলম্বিত হচ্ছিল, সেসব জটিলতা নিরসন করা হয়েছে।

এতে আরও বলা হয়েছে- আগ্রহী নিয়োগকর্তাদের মধ্যে যাঁরা কর পরিশোধ করেছেন এবং বাংলাদেশি শ্রমিক নিয়োগ করতে ইচ্ছুক, ওয়ার্ক ভিসা ডকুমেন্টেশন, কর্মসংস্থান নিশ্চিতকরণের আবেদনের জন্য বাংলাদেশি হাইকমিশনে তাঁরা আবেদনপত্র পাঠাতে পারেন। নিরাপত্তা ও স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে উত্তীর্ণ হওয়ার পরই কেবল বাংলাদেশি শ্রমিকরা মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবেন বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। মালয়েশিয়ার অভিবাসন বিভাগ এ ক্ষেত্রে ন্যূনতম যে চাহিদা নির্ধারণ করবে এ বিষয়গুলো তার সঙ্গে সম্পর্কিত।

বাংলাদেশি শ্রমিক নিয়োগের প্রক্রিয়ার সঙ্গে বাংলাদেশি ২৫টি এজেন্সি জড়িত। এর মধ্যে ১৫টির ভেরিফিকেশন সম্পন্ন করেছে বাংলাদেশি হাইকমিশন। কয়েক সপ্তাহের মধ্যে বাকি ১০টির ভেরিফিকেশন শেষ হবে বলে আশা করছে মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয়। মালয়েশিয়ার সংবাদমাধ্যম দ্য স্টারের প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর