শনিবার, ১৬ জুলাই, ২০২২ ০০:০০ টা

ভেসে আসা পাথরভর্তি নৌযান ঘিরে চাঞ্চল্য চুরি হচ্ছে মালামাল

ভোলা প্রতিনিধি

ভেসে আসা পাথরভর্তি নৌযান ঘিরে চাঞ্চল্য চুরি হচ্ছে মালামাল

ভোলার মনপুরায় বঙ্গোপসাগরের মোহনায় ভেসে আসে নাবিকবিহীন এই পাথর বোঝাই নৌযান -বাংলাদেশ প্রতিদিন

ভোলার মনপুরা উপজেলার বঙ্গোপসাগরের মোহনায় ভেসে আসা নাবিকবিহীন একটি পাথর বোঝাই নৌযান ঘিরে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার সকালে বিচ্ছিন্ন চরনিজাম এলাকায় নৌযানটি প্রথম দেখা যায়।  নৌযানটিতে বড় বড় পাথর, পাথর ভাঙ্গার মেশিন এবং একটি ভ্যাকু রয়েছে। তবে কোনো মানুষজন নেই। এ সুযোগে ট্রলার ঠেকিয়ে মালামাল চুরির অভিযোগ উঠেছে। নৌযানটির গায়ে ইংরেজিতে ‘আল কুবতান’ লেখা রয়েছে।

কোস্ট গার্ড দক্ষিণ জোন ভোলার মিডিয়া কর্মকর্তা ল্যাফটেন্যান্ট সাফিউল কিনজল বলেন, ‘ধারণা করা  হচ্ছে, এটি একটি বার্জ। এটিতে কোনো ইঞ্জিন নেই, তাই নাবিকও নেই। এই বার্জের উপর মালামাল নিয়ে অন্য জাহাজ দিয়ে টেনে আনা হয়। ধারণা করা হচ্ছে অন্য জাহাজ দিয়ে টেনে নেওয়ার সময় এর চেইন বা টানা ছিঁড়ে গেছে। তাই ভাসতে ভাসতে এখানে চলে এসেছে।’

ভোলার পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম জানান, সংবাদ পেয়ে পুলিশ খোজ খবর নেওয়ার পাশাপাশি প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে। পুলিশের একটি টিম জাহাজটির উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। এছাড়া কোস্ট গার্ডের একটি দল ঘটনাস্থলের কাছাকাছি রয়েছে। সাগর উত্তাল থাকায় কিছুটা বিলম্ব হচ্ছে। পুলিশ সুপার আরও জানান, বিদেশি নাম লেখা নৌযানটি কোথা থেকে কীভাবে এলো তা খতিয়ে দেখা হচ্ছে। 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর